Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরহাদ মজহার অপহরণ ঘটনা রহস্যজনক -পুলিশ কমিশনার

| প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, কবি ও কলামিস্ট ফরহাদ মজহারের অপহরণের ঘটনা রহস্যজনক। তিনি বলেন, এ ঘটনা তদন্তে পাওয়া তথ্যের সঙ্গে আদালতে দেয়া তথ্যে গড়মিল পাওয়া গেছে।
গতকাল বুধবার ডিএমপির সদর দপ্তরে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
কমিশনার বলেন,কবি, কলামিস্ট ফরহাদ মজহার অপহরণ মামলায় আদালতে দেওয়া তাঁর জবানবন্দির সঙ্গে তদন্তে পাওয়া তথ্যের মিল না থাকায় এ রহস্যের সৃষ্টি হয়েছে। তবে অপহরণ মামলার তদন্ত শিগগিরই শেষ হবে।
ডিএমপি কমিশনার বলেন, ফরহাদ মজহার অপহরণের ঘটনা তদন্ত করছে গোয়েন্দা বিভাগ। তদন্তে অপহরণের বিষয়টি রহস্যজনক হিসেবে তথ্য পাওয়া গেছে। ফরহাদ মজহার অপহরণের বিষয়ে আদালতে যেসব তথ্য দিয়েছেন তা আমাদের গোয়েন্দা বিভাগের তদন্তে পাওয়া তথ্যের সাথে গড়মিল হচ্ছে। কয়েকদিনের মধ্যে আইজিপি মহোদয় এ ব্যাপারে সংবাদ সম্মেলন করে বিস্তাারিত জানাবেন।
রাজধানীতে যানজট নিরসনে পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, আমাদের সকল ট্রাফিক কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। তারা এ ব্যাপারে কাজ করছেন। তবে রাজধানীতে জলাবদ্ধতার কারণে যানজট তৈরি হচ্ছে। জলাবদ্ধতা যাতে তৈরি না হয় সেজন্য সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে ডিএমপির ট্রাফিক বিভাগ যোগাযোগ করছে।
রাজধানীতে জঙ্গি তৎপরতা কমে গেছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, রাজধানীর ৯০ লাখ ভাড়াটিয়ার তথ্য ফরম এখন পুলিশের হাতে। যে কারণে রাজধানীতে আর জঙ্গিরা তৎপরতা চালাতে পারছে না। তারা রাজধানীর বাইরে তৎপরের চেষ্টা করছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে কমিশনার বলেন, অপহরণ মামলার তদন্ত করছে পুলিশ। রহস্য বের হবে। এ জন্য তদন্ত দ্রুত শেষ করতে নির্দেশ দেওয়া হয়েছে। এ ঘটনার নিরপেক্ষ তদন্তও চলছে।
সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে আছাদুজ্জামান বলেন, তদন্ত এখনো চলছে, তদন্ত শেষ হলেই বলব কারা প্রকৃত অর্থে জড়িত। প্রাথমিকভাবে যে তথ্য পাওয়া গেছে, তা যা এ মূহুর্তে বলা সম্ভব নয়।
উল্লেখ্য, ৩ জুলাই ভোরে আদাবরের বাসা থেকে বের হন কবি। এরপর তাকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা। পরে তাকে উদ্ধারে তৎপরতা শুরু করেন আইনশৃঙ্খলা রক্ষকরী বাহিনীর সদস্যরা। ১৮ ঘণ্টা পর যশোরের অভয়নগর থেকে তাকে উদ্ধার করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরহাদ মজহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ