Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিচারপতির গাড়ি উল্টোপথে চালকের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ

| প্রকাশের সময় : ৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : উল্টোপথ দিয়ে আসা বিচারপতির গাড়ির ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হওয়ায় চালকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। সরকার থেকে বরাদ্দ পাওয়া ওই গাড়ির মালিক হাইকোর্টের বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রারকে সোমবার এ নির্দেশ দেন।
বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের নেতৃত্বাধীন হাইকোর্টের বেঞ্চ অফিসার মো. খায়রুল আলম লিটন জানান, ইতোমধ্যেই ট্রাইব্যুনালের রেজিস্ট্রার গাড়িচালক মো. কামাল হোসেনকে শোকজ নোটিশ প্রদান করেছেন। শোকজ নোটিশে উল্টোপথে গাড়ি চালানোর দায়ে কেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী তিনদিনের মধ্যে জানাতে বলা হয়েছে।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারপতি থাকা অবস্থায় সরকার বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমকে ওই গাড়িটি বরাদ্দ দেন। খায়রুল আলম লিটন আরও বলেন, স্যার গাড়ির ধাক্কায় আহত জাবিন ফয়সালের বাবার সঙ্গে সার্বক্ষণিক কথা বলছেন এবং চিকিৎসার খোঁজখবর নিচ্ছেন।
গত রোববার উল্টোপথ দিয়ে আসা গাড়ির ধাক্কায় জাবিন ফয়সাল নামে এক মোটরসাইকেল আরোহী গুরুতর আহত হন। রূপসী বাংলা হোটেল ক্রসিংয়ের কাছে এ দুর্ঘটনা ঘটে। তবে গাড়িতে ওই বিচারপতি ছিলেন না। আহত জাবিনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিচারপতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ