Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কারাগারে ১১৭৪ মুসলিমের সাথে ৩২ হিন্দুর রোযা পালন

| প্রকাশের সময় : ২৩ জুন, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ‘সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ’ বলে একটি বহুল প্রচলিত কথা রয়েছে। কেউ ভালো মানুষের সঙ্গে থেকে ভালো হয়ে গেলে বা কেউ অসৎ মানুষের সংস্পর্শে এসে খারাপ হয়ে গেলে এই কথাটি বলা হয়ে থাকে।
চলতি রমজানে আমরা এক তরুণীর কথা উল্লেখ করেছিলাম যিনি হিন্দু ধর্মাবলম্বী থাকা সত্তে¡ও তার মুসলিম বন্ধুদের সাথে সওম (রোযা) পালন শুরু করেন এবং পরবর্তীতে কুরআন মাজীদ পড়ে এবং ইসলাম ধর্মের বিভিন্ন দিক জেনে শুনে ইসলাম ধর্ম গ্রহণ করেন। আমরা সম্প্রতি জানতে পারলাম যে, ভারতের উত্তরপ্রদেশে অবস্থিত মুজাফফরনগর কারাগারে ১ হাজার ১শ’ ৭৪ জন মুসলিমের সঙ্গে ৩২ জন হিন্দুও রোযা পালন করে চলেছেন। কারা কর্তৃপক্ষ রোযা পালনকারী সবার জন্য বিশেষ ইনতেজাম করেছে। জেল সুপার রাকেশ সিং বলেন, তারা যাতে স্বাচ্ছন্দ্যে ইফতার করতে পারে সে লক্ষ্যে তাদের দুধ ও নানা ধরনের ফলফলাদি পরিবেশন করা হচ্ছে। জানা গেছে, কারাগারটিতে সর্বমোট ২ হাজার ৬শ’ কয়েদী রয়েছে। তাদের মধ্যে ১ হাজার ১শ’ ৭৪ জন মুসলিম কয়েদী রোযা পালন করছেন এবং তাদের সাথে যোগ দিয়েছেন ৩২ জন হিন্দু ধর্মাবলম্বীও। সূত্র : পিটিআই।



 

Show all comments
  • Urmi ২৩ জুন, ২০১৭, ২:০০ এএম says : 0
    ‘সৎ সঙ্গে স্বর্গবাস, অসৎ সঙ্গে সর্বনাশ’
    Total Reply(0) Reply
  • MD Kuddus Mondol ২৩ জুন, ২০১৭, ১১:৪০ এএম says : 0
    তাতে কি হইছে।তারা কি ইসলাম ধর্ম গ্রহন করছে।জেল থেকে বের হলেই যে আর সেই?
    Total Reply(0) Reply
  • Roman ২৩ জুন, ২০১৭, ১১:৪১ এএম says : 0
    Ata ak dhoroner samajikota sara ar kisu noy
    Total Reply(0) Reply
  • Md Sha Hossain ২৩ জুন, ২০১৭, ১১:৪২ এএম says : 0
    আল্লাহ জাকে পথ দেখাবে তাকে কেও বিপদ গামি করতে পারবেনা।আবার জাকে বিপদ গামি করবে তাকে কেও পথদেখাতে পারবেনা।মুসলিমদের কালচার দেখে যে কেও অমুসলিম মুসলিম হতে পারে।মুসলিমদের চলা ফিরা উঠা বসা কথা বার্রতা পোসাক পরিচ্ছদ আচার আচরন সবকিছুতেই মুগ্ধ হোয়ে।আল্লাহ্ র প্রতি ঈমান ও রাসুল সাঃ এরপ্রতি ঈমান আনার পর রোজা কবুল হবে। আমি অমুসলিম ঐ ব্যাক্তিদের ধন্ন্যবাদ জানাই তারা মুসলমানের কাল্চার অুনুসরন ও অুনুশিলন করার জন্ন্য । এক সময় আল্লাহ্ র প্রতি ঈমান আনতেও পারে।এই দাওয়া এই দোয়া রইল।আমিন্
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ