Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো সুনির্দিষ্ট অভিযোগ চাইলো ইসি

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অভিযোগ সুনির্দিষ্ট না হলে, কোনো উড়ো খবরের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ। তিনি বলেন, কারো কোনো অভিযোগ থাকলে তা সুনির্দিষ্ট আকারে আসতে হবে। উড়ো খবরের ভিত্তিতে কোনো ব্যবস্থা নেয়া যাবে না। প্রত্যেক নির্বাচনেই আমরা শক্ত অবস্থানে থাকি। নির্বাচন কর্মকর্তাদেরও শক্ত অবস্থানে থাকতে বলা হয়। এ নির্বাচনেও শক্ত অবস্থানে থাকবো।
সোমবার ইসি সচিবালয়ে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান। প্রসঙ্গত: প্রথম দফায় মনোনয়নপত্র জমাদানের শেষ দেশব্যাপী ব্যাপক সংঘর্ষের পরে ইসি লিখিত অভিযোগ চাই। অন্যথায় কোন ব্যবস্থা নেয়া সম্ভব নয় বলে জানান কর্মকর্তারা। পরে বিএনপির পক্ষ থেকে ৫০টি ইউপির সুনির্দিষ্ট সংঘর্ষ ও বাধাদানের অভিযোগ করে। পরে ইসির পক্ষ থেকে জানানো হয় যাদের বিরুদ্ধে অভিযোগ তার সুনির্দিষ্ট নাম নেই।
শাহনেওয়াজ বলেন, বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে আমরা অনলাইনেও মনোনয়নপত্র জমা নেয়ার পরিকল্পনা করছি। এর আগে রিটার্নিং কর্মকর্তার পাশাপাশি জেলা প্রশাসকের কার্যালয়েও মনোনয়নপত্র জমা দেয়ার ব্যবস্থা করেছি। কাজেই প্রার্থীরা যাতে বাধার সম্মুখীন না হন, সে জন্য সব ব্যবস্থাই করেছি। প্রার্থীদের জন্য সহযোগিতার সকল দ্বার খুলে রেখেছি আমরা।
বিনা ভোটের নির্বাচিত হওয়ার বিষয়ে শাহ নেওয়াজ বলেন, কোথাও অনিয়ম হলো কি-না আমরা সেটি দেখবো। কে কোথায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলো, এটা আমাদের দেখার বিষয় না। আইনেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার বিধান আছে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সব সুনির্দিষ্ট অভিযোগ আমলে নিচ্ছি। ফেনীর পরশুরামে মনোনয়নপত্র জমা নেয়ার সময় একদিন বাড়ানোও হয়েছে। এরপরও কেউ ঘরে বসে থাকলে তাকে ধরে এনে নির্বাচন করানো সম্ভব না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবারো সুনির্দিষ্ট অভিযোগ চাইলো ইসি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ