Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

লিফটের মধ্যে একমাস আটকা থেকে মৃত্যু

প্রকাশের সময় : ৮ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : চীনে লিফ্টের মধ্যে একমাস আটক থেকে এক মহিলার মৃত্যুর খবর প্রচার হওয়ার পর এ নিয়ে তুমুল হৈচৈ শুরু হয়েছে।
জিয়ান প্রদেশের একটি বহুতল বাড়ির এই লিফ্টটি মেরামতকর্মীরা গত ৩০ জানুয়ারি থেকে বন্ধ করে রাখে। একমাস পর এই নারীর লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় চীনে জননিরাপত্তার মান নিয়ে আবার প্রশ্ন তৈরি হয়েছে। একই সাথে উ নামে ৪৩ বছর বয়সী ঐ মহিলার মৃত্যু সম্পর্কে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে নানা মন্তব্য করা হচ্ছে। ‘৩০ দিন ... ভাবতে পারেন কী কষ্টের মধ্য দিয়ে পার করেছেন এই মহিলা? তার জন্য আমার বুক ফেটে যাচ্ছে,’ বলছেন জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট ওয়েইবোর একজন ইউজার যার নাম হুইশিনিয়া।
গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মেরামতকর্মীরা লিফ্টের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার আগে শুধু চিৎকার করে জানতে চেয়েছিলেন এর ভেতরে কেউ ছিলেন কি না। এর বেশি তারা করেননি বলে খবরে অভিযোগ করা হয়েছে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিফটের মধ্যে একমাস আটকা থেকে মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ