Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অমুসলমি ও পথচারীদের জন্য ইফতার শার্লট ইসলামিক সেন্টারের

প্রকাশের সময় : ১৪ জুন, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ৮:৫৮ পিএম, ১৪ জুন, ২০১৭

ইনকিলাব ডেস্ক : ‘আমরা আমাদের অমুসলিম প্রতিবেশীদের ভালবাসী’ -এই স্লোগানকে সামনে অমুসলিমদের জন্য ইফতারের আয়োজন করা হচ্ছে শার্লটে। এখানকার মুসলিম সম্প্রদায় এ ইফতারের আয়োজন করে।
গত শনিবার প্রথম বারের মতো আয়োজন করা হয় এবং আগামী ১৭ জুনও আয়োজন করা হবে ১৭০০ প্রগ্রেস লেনের ইসলামিক সেন্টার, শার্লটে - যাতে স্থানীয় অমুসলিমদের আহ্বান করা হয়েছে। কুরআন মাজিদ নাযিলের মাস রমজানে প্রতি বছর মুসলিমদের রোজা পালন করতে হয়। আর এ রোজাকে কেন্দ্র করে মুসলিম-অমুসলিম জনগোষ্ঠীর মধ্যে বিনিময় হয় সৌহার্দ্য, প্রত্যেকের মাঝে সঞ্চার হয় সহমর্মিতা ও ভ্রাতৃত্ব। একটি রুটি ভাগাভাগি করে নিয়ে এবং মতবিনিময়ের মাধ্যমে পরস্পরের প্রতি পরস্পরের ভ্রাতৃত্বের স্ফূরণ ঘটান মুসলিম ও আমন্ত্রিত অমুসলিমরা। সেন্টারের মুখপাত্র জিব্রিল হফ বলেন, ‘সেন্টারের পক্ষ থেকে আমরা প্রতি বছর এ ধরনের ইফতারের আয়োজন করি এবং এতে শরিক হন প্রতিবেশী ছাড়াও যেকোন পথচারী’।
তিনি বলেন, ‘আমাদের ইফতারে থাকে ভেড়া ও মুরগীর গোশত, রাইস, পিঠা, রুটি ও সালাদ’।
‘এ বছর তারা তাদের সেøাগান প্রকাশ করেছেন পার্শ্ববর্তী একটি চার্চের সেøাগান অনুসরণ করে। গ্রোভ প্রেসবাইটারিয়ান চার্চের সামনে একটি লেখা প্রদর্শন করা হয়েছে যাতে লেখা ‘আমরা আমাদের মুসলিম প্রতিবেশীদের ভালবাসি’। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মুসলিম নিষেধাজ্ঞার পর অনেক মুসলিমের ওপর হামলার প্রতিবাদ ও প্রতিক্রিয়ায় চার্চটি তাদের মূল ফটকের ওপর লেখাটি প্রদর্শন করছে। সূত্র : শার্লট অবজারভার।



 

Show all comments
  • রাসেল ১৪ জুন, ২০১৭, ২:০৯ এএম says : 0
    ভালো উদ্যোগ.............
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ