Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ভোট ছাড়াই ৬২ চেয়ারম্যান আ’লীগের

প্রকাশের সময় : ৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনের প্রথম ধাপের মনোনয়নপত্র জমায় বাধা, চাপ দিয়ে প্রত্যাহার এবং করণিক (দাপ্তরিক) ভুলের কারণে প্রার্থিতা বাতিল হওয়ায় ৬২ ইউপিতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ভোট ছাড়াই।
প্রত্যাহারের শেষ দিনের পর প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিধি অনুযায়ী তাদের নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এস এস আসাদুজ্জামান জানান, প্রথম ধাপে ৭৩২টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩ হাজার ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে স্বতন্ত্র প্রার্থী হলেন ১ হাজার ২৪৬ জন। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ৭৩১, বিএনপি সমর্থিত ৬১৩, জাতীয় পার্টির ১২৭, জাসদ ২৯, বিকল্পধারা বাংলাদেশ ৪, ওয়ার্কার্স পার্টি ২৩, জাতীয় পার্টি (জেপি) ১৭, বিএনএফ ৭, কমিউনিস্ট পার্টি ৪, তরিকত ফেডারেশন ১, জমিয়তে উলমায়ে ইসলাম ১, ইসলামী আন্দোলন বাংলাদেশ ২২৭, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি ন্যাপ ৩, অন্যান্য ১। এর মধ্যে থেকে ৬২ জন চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
ইসির সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন বলেন, গত দুইদিন ধরে মাঠপর্যায় থেকে পাঠানো ফলাফল থেকে সমন্বয় করে প্রার্থী সংক্রান্ত এ প্রতিবেদন তৈরি করেছে ইসি নির্বাচন ব্যবস্থাপনা শাখা।
যেসব ইউপিতে বিনা ভোটে আওয়ামী লীগের ৬২ জন নির্বাচিত হয়েছেনÑ খুলনার তেরখাদা, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার বর্নি, পাটগাতী, ঝালকাঠির নলছিটির কুলকাঠি, সিদ্ধকাঠি, নাচনমইল, বাগেরহাটের সোনাইলতলা, রামপালের মালিকেরচর, পেরিখালি, চিতলমারীর বড়বাড়ীয়া, চরবানিয়ারি, চিতলমারী সদর, হিজলা, কলাতলা, শিবপুর, ফকিরহাট, সন্তোষপুর, ফকিরহাটের মুলঘর, মোল্লাহাটের আটজুরি, চুনখোলা, পাওলা, কোদালিয়া, কুলিয়া, উদয়পুর, বারৈইপাড়া, বেমরতা, বিষ্ণুপুর, ডেমা, গোটাপাড়া, যাত্রাপুর, কারাপাড়া, খানপুর, রাখালগাছি, কচুয়ার বাধাল, ধোপাখালি, গজালিয়া, কচুয়া, রাড়ীপাড়া, মোড়েলগঞ্জের পঞ্চকরণ, তেলিগাতি, ব্রাহ্মণবাড়িয়ার পাহাড়িয়াকান্দি, হুইফুলাকান্দি, বরগুনা সদরের বুড়িরচর, বরিশালের বানারিপাড়া উপজেলার উদয়কাঠি, ভোলা সদরের দক্ষিণ দিঘলদী, দৌলতখান উপজেলার চরখলিফা, মাদারীপুরের শিবচরের বন্দরখোলা, বহেরাতলা (উ.) বহেরাতলা (দ.), ভান্ডারিকান্দি, দত্তপাড়া, কাজিরপুর, কাঠালবাড়ি, কুতুবপুর, মাদবরেরচর, নিলখি, পাকচর, শিরুয়া, মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার জৈনসার, সাতক্ষীরা কলারোয়ার ওসোনাবাড়িয়া।
আগামী ২২ মার্চ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোট ছাড়াই ৬২ চেয়ারম্যান আ’লীগের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ