Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর বিভিন্ন স্পটে খালেদা জিয়ার বস্ত্র ও ইফতার বিতরণ

শাহাদতবার্ষিকীতে জিয়ার মাজারে শ্রদ্ধা

| প্রকাশের সময় : ৩১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকীতে তাঁর মাজারে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে স্বামীর কবরে পুষ্পমাল্য অর্পণ করেন খালেদা জিয়া। এ সময় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ লাগিয়ে নীরবে দাঁড়িয়ে থেকে মরহুম নেতার প্রতি শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদনের পর মরহুম নেতার আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন খালেদা জিয়া।
জিয়াউর রহমান ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রামে একদল বিপদগামী সেনা কর্মকর্তার হাতে নিহত হন।
জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের সময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল  নোমান, সেলিমা রহমান, রুহুল আলম চৌধুরী ও এজেডএম জাহিদ হোসেন।
এছাড়া, কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছিলেন হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হোসেন ডোনার, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, হাবিবুল ইসলাম হাবিব, আমিনুল হক এবং অঙ্গসংগঠনের সাইফুল আলম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোরতাজুল করীম বাদরু, শফিউল বারী বাবু, মুন্সি বজলুল বাসিত আনজু ও কাজী আবুল বাশার।
বিএনপি ছাড়াও জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল, যুবদল, কৃষকদল, স্বেচ্ছাসেবকদল, মহিলা দল, তাঁতীদল, মৎস্যজীবী দল, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন, সম্মিলিত পেশাজীবী পরিষদ, এম-ট্যাব ও জাগপাসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।
এর আগে সকালে জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের আয়োজনে জিয়াউর রহমানের উপর আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে বিএনপি ২৭ মে থেকে পক্ষকালের কেন্দ্রীয় কর্মসূচি ঘোষণা করেছে। কেন্দ্রীয়ভাবে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো পোস্টার প্রকাশ করেছে। পত্র-পত্রিকায় প্রকাশ করা হয়েছে বিশেষ ক্রোড়পত্র।
এদিন নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় এবং গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। উত্তোলন করা হয়েছে কালো পতাকা।
রাজধানীর বিভিন্ন স্পটে পোশাক ও খাবার বিতরণ
শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদনের পর দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করেন খালেদা জিয়া। গতকাল বেলা ১২টার দিকে ধানমন্ডির সুগন্ধা কমিউনিটি সেন্টারে মহানগর বিএনপির আয়োজনে পোশাক ও খাবার বিতরণ করেন তিনি।
এসময় খালেদা জিয়ার সঙ্গে ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির ঢাকা দক্ষিণের  সভাপতি হাবিব উন নবী খান সোহেল, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী ও শামা ওবায়েদ। সেখান থেকে বিএনপি চেয়ারপারসন মোহাম্মদপুর টাউন হল, ধানমন্ডি, কলাবাগান, আজিমপুর, নবাবপুর, নয়াবাজার, সূত্রাপুর, দয়াগঞ্জ, শ্যামপুর, জুরাইন, ধোলাইখাল বাসস্ট্যান্ড, খিলগাঁও, কমলাপুর, শাহজাহানপুর, মতিঝিল, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়, বিজয়নগর ও হাতিরপুলের বিভিন্ন স্থানে দুঃস্থদের মধ্যে পোশাক ও খাবার বিতরণ করেন।
আজ ১৭ স্পটে দুস্থদের মাঝে খাবার বিতরণ করবেন খালেদা জিয়া
বিএনপি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাবেক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বিএনপি চেয়ারপপারসন বেগম খালেদা জিয়া আজ বুধবার ঢাকা মহানগরের ১৭টি স্পটে  গরীব ও দুস্থদের মাঝে বস্ত্র ও ইফতার সামগ্রী বিতরণ করবেন। সকাল ১০টা থেকে ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে এ বস্ত্র ও ইফতার সামগ্রী বিতরণ কর্মসূচির প্রতিটি স্পটে ব্যাপক উপস্থিতির জন্য মহানগর (উত্তর) বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়েছেন ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সভাপতি এমএ কাইয়ুম এবং সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান।
মোরায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে খালেদা জিয়া আহ্বান
ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
গতকাল মঙ্গলবার এক টুইট বার্তায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এ আহ্বান জানান। টুইট বার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, ঘূর্ণিঝড় মোরায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানাচ্ছি। মহান আল্লাহ সবাইকে এ দুর্যোগ মোকাবেলার শক্তি দিন।
এদিকে, ভয়ঙ্কর ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্ত জনসাধারণের পাশে দাঁড়াতে দলীয়  নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার নির্দেশ মোতাবেক দলের নেতাকর্মীদের সতর্ক থাকতে হবে। নিজেরা (নেতাকর্মীরা) সতর্ক থেকে সর্বসাধারণের পাশে দাঁড়াতে হবে।
ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সংশ্লিষ্ট এলাকার নেতাকর্মীদের নির্দেশনাও দেয়া হয়েছে দলের পক্ষ  থেকে।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালিত
চট্টগ্রাম ব্যুরো জানায় ,নানা আয়োজনে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাত বার্ষিকী পালন করেছে চট্টগ্রাম বিএনপি। কর্মসূচির মধ্যে ছিল রাঙ্গুনিয়ায় জিয়াউর রহমানের প্রথম মাজারে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও জেয়ারত। দিবসটি উপলক্ষে মহানগর ও জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা এবং দরিদ্রদের মাঝে ইফতার বিতরণ করা হয়। নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যরিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন জিয়ার প্রথম মাজারে ফাতেহা পাঠ করেন। দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল শেষে এক আলোচনা সভা জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপি নেতা ইদ্রিস মিয়া, এনামুল হক, এড. নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। উত্তর জেলা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপি নেতা চাকসু ভিপি মোহাম্মদ নাজিম উদ্দিন, এড. আবু তাহের, মুহাম্মদ সেকান্দর চৌধুরী, কাজী মোঃ সালাহ উদ্দিন, নবাব মিয়া চেয়ারম্যান, অধ্যাপক কুতুব উদ্দিন, মুহাম্মদ জাকির হোসেন, এম এম ফারুক, সৈয়দ মোস্তফা আলম মাসুম, এম আর চৌধুরী মিল্টন, মুহাম্মদ আবু জাফর, ফজলুল করিম চৌধুরী প্রমুখ।
খুলনা ব্যুরো জানায়, যথাযোগ্য মর্যাদা এবং বিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে খুলনায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তম এর ৩৬ তম শাহাদাত বার্ষিকী পালন করেছে খুলনা  মহানগর ও জেলা বিএনপি। সূর্যোদয়ের সাথে সাথে সকল দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। পাড়ায় মহল্লায় দলীয় কার্যালয়ে কোরআন তেলাওয়াত ও শহীদ জিয়াউর রহমানের ভাষণ প্রচার করা হয়। বেলা ১১টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু। সভায় বক্তব্য রাখেন কেসিসির মেয়র মনিরুজ্জামান মনি, কাজী সেকেন্দার আলী ডালিম, সাহারুজ্জামান মোর্ত্তজা, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, জলিল খান কালাম, শেখ খায়রুজ্জামান খোকা, সিরাজুল ইসলাম, কাজী মোঃ রাশেদ, শাহজালাল বাবলু, রেহানা ঈসা, ফখরুল আলম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, শেখ হাফিজুর রহমান, মেহেদী হাসান দীপু, মহিবুজ্জামান কচি, শফিকুল আলম তুহিন, প্রমুখ।
গাজীপুর জেলা সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক এমপি হাসান উদ্দিন সরকার বলেছেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সততা, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আত্মত্যাগ এবং তাদের সুযোগ্য সন্তান তারেক রহমানের সাহসিকতার আদর্শ বিএনপি নেতা কর্মীরা সঠিকভাবে ধারণ করলে রাজনৈতিক ময়দানে আওয়ামী লীগ ধরাশায়ী হতে বাধ্য। তিনি গতকাল মঙ্গলবার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে গাজীপুর জেলা বিএনপি কায়ালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। গাজীপুর পৌর বিএনপির সভাপতি মীর হালীমুজ্জামান ননীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, জেলা বিএনপিসাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, বিএনপি নেতা আফজাল হোসেন কায়সার, আহমদ আলী রুশদী, সিনিয়র যুগ্ম ¥ সম্পাদক মো. সোহরাব উদ্দিন, বিএনপি নেতা সদর উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, ড. শহীদুজ্জামান, সাখাওয়াৎ হোসেন সবুজ, সাখাওয়াৎ হোসেন সেলিম, অ্যাডভোকেট মনির হোসেন, সাবেক ভিপি জয়নাল আবেদীন তালুকদার, নাহীন আহমেদ মমতাজী, সাবেক ছাত্রদল নেতা হুমায়ুন কবীর রাজু, জেলা মুক্তিযোদ্ধা দলের সভাপতি আব্দুস সামাদ মোল্লা, ছাত্রদল নেতা নূরে আলম প্রমুখ।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, শহীদ জিয়ার ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি গতকাল মঙ্গলবার বিকেল ৪টায় এক স্থানীয় বালিকা উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়াজন করে। এতে জেলা বিএনপির সভাপতি আবু বকর মুন্সি, সাধারণ সম্পাদক জাহান্দার আলীজাহান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামিনুর হোসেন মিঠু প্রমুখ বক্তব্য রাখেন। শেষে জিয়ার আত্বার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া  মোনাজাত করা হয়।
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোরের বাগাতিপাড়ায় সাবেক প্রেসিডেন্ট  জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যু বার্ষিকী পালন উপলক্ষে যুবদল-ছাত্রদলের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল পুলিশী বাঁধায় পন্ড হয়ে গেছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে বাগাতিপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠানের প্রস্তুতিকালে পুলিশ বাঁধা দিলে এ অনুষ্ঠান পন্ড হয়। তবে পুলিশ বিষয়টি অস্বীকার করেছেন। উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক হাফিজুর রহমান বলেন, বিএনপি থেকে একটি স্থানেই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অন্য কোথাও আয়োজন ছিল কিনা তা তিনি জানেন না। এব্যাপারে বাগাতিপাড়া মডেল থানা অফিসার ইনচার্জ মনিরুল ইসলাম ঘটনাটি সত্য নয় বলে দাবি করেন।
ঝিনাইদহ জেলা সংবাদদাতা জানান, মঙ্গলবার সকালে দলীয় কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তেলনের মধ্য দিয়ে ঝিনাইদহে শহীদ প্রেসিডেন্ট  জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে কুটুম কমিউনিটি সেন্টারে দোয়া ও ইফতার মাহফিলের আয়েজন করা হয়। দিবসটি উপলক্ষ্যে হরিণাকুন্ডু শহরে একশ দুস্থ মানুষকে ১০কেজি করে চাল ও এক কেজি করে ডাল বিতরণ করেন হরিণাকুন্ডু উপজেলার চেয়ারম্যান ও বিএনপি নেতা এড এম এ মজিদ। এদিকে শহীদ প্রেসিডেন্ট  জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে কালীগঞ্জ উপজেলা বিএনপির উদ্যোগে থানাপাড়া কার্যালয়ে এক আলোচনা সভা হামিদুল ইসামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন বিএনপি নেতা মাহবুবার রহমান, আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী প্রমুখ। জেলার কোটচাঁদপুর, মহেশপুর ও শৈলকুপায়ও দিবসটি যথাযথা মর্যাদার সাথে পালিত হয়েছে।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে নেত্রকোনা জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে গতকাল মঙ্গলবার বাদ আছর ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডা. আনোয়ারুল হকের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আব্দুল মান্নান, সহ-সভাপতি আব্দুল ওয়াহাব ভূঁইয়া খানসহ অন্যান্য নেতৃবৃন্দ। পরে জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে । গতকাল মঙ্গলবার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও ইফতার মাহফিলের আয়োজন করে জেলা বিএনপি। জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিছুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট মিজানুর রহমান শামীম, বিএনপি নেতা মীর সেলিম ফারুক প্রমূখ।
আড়াইহাজার উপজেলা সংবাদদাতা জানান, আড়াই হাজারে শহীদ জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল মঙ্গলবার বিকালে বিএনপির কেন্দ্রিয় নেতা নজরুল ইসলাম আজাদের অনুসারীরা পাচঁরুখীতে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেন। উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা যুবদলের আহবায়ক জুয়েল আহমেদ, যুগ্ম আহবায়ক আজহারুল ইসলাম লাভলু, নাজমুল হাসান বাচ্চ, প্রমুখ।
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান,  শহীদ জিয়ার ৩৬তম শাহাদত বার্র্ষিকী উপলক্ষে গতকাল মঙ্গলবার বগুড়ার সান্তাহার পৌর বিএনপিও এর অঙ্গ সংগঠনের উদ্দ্যোগে বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্মসূচীর মধ্যেছিল সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন জিয়ার প্রতিকৃতিতে মাল্যদান। বিকেলে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে দোয়া অনুষ্টিত হয়এবং ইফতারি বিতরন করা হয়।
বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা জানান, পঞ্চগড়ের বোদা উপজেলা বিএনপির উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৬ তম মৃত্যুবার্ষিকী উপলেক্ষে ইফতার ও দোয়া মাহফিল গতকাল মঙ্গলবার বোদা পাইলট গালস স্কুল এন্ড কলেজ চত্বরে অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যক্ষ আফাজুল ইসলামের সভাপতিত্বে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি বক্তব্য রাখেন বিএনপির জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও পঞ্চগড়- ২ আসের মনোনয়ন প্রত্যাশী আলহাজ্ব ফরহাদ হোসেন আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আকতার হোসেন হাসান, সাংগঠনিক সম্পাদক হকিকুল ইসলাম, প্রমুখ।
নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, নেছারাবাদে তিনভাগে বিভক্ত হয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকী পালন করেছে দলটির উপজেলা শাখার অঙ্গসংগঠনগুলো। উপজেলা সদরের দক্ষিণ জগন্নাথকাঠি বন্দর, সন্ধ্যা নদীর পশ্চিমপাড়স্থ মিয়ারহাট ও সুটিয়াকাঠিতে দলীয় কার্যালয়ে র‌্যালী আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্টপতির এ শাহাদাত বার্ষিকী পালন করা হয়। গতকাল মঙ্গলবার সকাল এগারটার দিকে উপজেলার সন্ধ্যা নদীর পশ্চিম পাড়স্থ মিয়ারহাট দলীয় কার্যালয়ে উপজেলা বিএনপির একাংশের সভাপতি আকরামুল ইসলাম বাবুলের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান একজন সফল রাষ্ট্রনায়ক ছিলেন। তিনি আমাদের সবার হৃদয়ের মাঝে চিরকাল-চিরদিন বেঁচে থাকবেন। তিনি স্বাধীনতার ঘোষক, বহুদলীয় গণতন্ত্রের পুনঃ প্রতিষ্ঠাতা ও জাতীয় উন্নয়ন অগ্রগতির উজ্জ্বল ব্যক্তিত্ব ছিলেন। তিনি গতকাল মঙ্গলবার বাদআসর বগুড়া গাবতলীর নশিপুর ইউনিয়ন বিএনপি ও অঙ্গদলের উদ্যোগে বাগবাড়ীতে শহীদ জিয়া কলেজ মাঠে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদৎ বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মোনাজাত এবং ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। নশিপুর ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহফুজার রহমান ফারুকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাবতলী থানা বিএনপির সাধারন সম্পাদক উপজেলা চেয়ারম্যান মোরশেদ মিল্টন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক নতুন। এ সময় উপস্থিত ছিলেন ড্যাব বগুড়া জেলা শাখার সভাপতি ডাঃ শাহ শাহজাহান আলী, ড্যাব নেতা ডাঃ জয়নাল আবেদীন, ডাঃ বদিউজ্জামান, বিএনপির নেতা রোকন তালুকদার, আবুল হোসেন মোল্লা, উপজেলা ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনি, আতিকুর রহমান, মফিদুল ইসলাম, আব্দুল মাজেদ, জুলফিকার হায়দার গামা প্রমূখ। শেষে দেশ-জাতি ও জিয়া পরিবারের কল্যাণ কামনা করে দোয়া মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা হামিদুল ইসলাম।



 

Show all comments
  • বাদল ৩১ মে, ২০১৭, ১২:০১ পিএম says : 0
    অত্যান্ত ভালো উদ্যোগ।
    Total Reply(0) Reply
  • সগীর ৩১ মে, ২০১৭, ১২:০২ পিএম says : 0
    বস্ত্র ও ইফতার বিতরণ করায় খালেদা জিয়াকে অসংখ্য মোবারকবাদ জানাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ