Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মূর্তি অপসারণ নিয়ে রিটের শুনানিতে বিব্রত বিচারক

| প্রকাশের সময় : ৩০ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনের এবং সারা দেশ থেকে মূর্তি (ভাস্কর্য) অপসারণের দাবিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা  চেয়ে করা  রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার  বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ  কে এম জহিরুল হকের  বেঞ্চে আবেদনটি শুনানির জন্য আসলে আদালত তা ‘আউট অব লিস্ট’ বা কার্যতালিকা  থেকে বাদ করে  দেন। পরে রিটকারী আইনজীবী আবু ইয়াহইয়া দুলাল বলেন, আদালত মামলাটি শুনানিতে বিব্রতবোধ করে কার্যতালিকা  থেকে বাদ দিয়েছেন। রিট আবেদনটি শুনানির জন্য এখন অন্য  কোনো বেঞ্চে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন রিটকারী।
এর আগে হাইকোর্টে রিটটি দায়ের করেন এই আইনজীবী। আবেদনে সুপ্রিম  কোর্টের লিলি  ফোয়ারা চত্বর  থেকে অপসারিত মূর্তিটি আবার সেখানে স্থাপনের আর্জি জানানো হয়। এ ছাড়া বাংলাদেশ থেকে সব মূর্তি অপসারণের মতো ‘ঔদ্ধত্যপূর্ণ’ বক্তব্যের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ ও বাংলাদেশের বিভিন্ন স্থানে স্থাপিত ভাস্কর্যসমূহ সংরক্ষণের নির্দেশ কেন দেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়।
রিটে ধর্মসচিব, স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, গণপূর্তসচিব, সুপ্রিম কোর্টের  রেজিস্ট্রার  জেনারেল, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রধান প্রকৌশলী ও প্রধান নির্বাহী,খেলাফত আন্দোলনের ঢাকা মহানগর সভাপতি মুফতি  রেদোয়ানুল নবী সিরাজীকে বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ