Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার মূর্তি নিয়ে জনগণকে ধোকা দিচ্ছে -সর্বদলীয় ইসলামী ছাত্র

| প্রকাশের সময় : ২৬ মে, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ বলেন, সুপ্রীম কোর্ট প্রাঙ্গন থেকে মূর্তি সরানোর ব্যাপারে সরকার যেভাবে জনগণকে ধোকা দিয়ে যাচ্ছে তা কোনভাবেই মেনে নেয়ার মত নয়। গতকাল সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব চত্ত¡রে সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের আয়োজনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে গ্রিক মূর্তি অপসারণের দাবিতে প্রধান বিচারপতি বরাবর স্মারকলিপি পেশপূর্ব সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
বক্তারা আরো বলেন, সামনে পবিত্র মাহে রমযান। রমযানের পর লাখো ধর্মপ্রাণ মুসলমান পবিত্র ঈদের নামায গ্রিক দেবিকে সামনে নিয়ে আদায় করবে না। তাই খুব দ্রæত মূর্তি সরানোর ব্যাপারে সরকারকে সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।
বক্তরা বলেন, বিচারের ক্ষেত্রে বিচার বিভাগীয় স্বাধীনতা রয়েছে। কিন্তু একটি দেশের সুপ্রীম কোর্টের সামনে কোন ধরনের স্থাপনা থাকবে এটা বিচার বিভাগের স্বাধীনতা বলে আমরা মনে করি না। আর প্রধান বিচারপতি মূর্তি স্থাপনের মত বিতর্কিত কাজ করে তার নিরপেক্ষতা হারিয়ে ফেলেছে। তাই দেশের বিচার বিভাগকে কলুষমুক্ত করার জন্য প্রধান বিচারপতির পদত্যাগ করা উচিৎ।
বক্তরা অতিসত্তর মূর্তি অপসারণ করার দাবি জানান। অন্যথায় যে কোন পরিস্থিতির জন্য সরকারকেই দায়ভার গ্রহণ করতে হবে।
অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন ছাত্র ঐক্যের মুখপাত্র ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি আব্দুর রহিম সাঈদ, ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ খান, খেলাফত ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি হাফেজ আল আমিন, ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সহ-সভাপতি মুহাম্মদ ইয়াসিন আরাফাত, ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়কারী ও ইসলামী ছাত্র সমাজের মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামান, ছাত্র খেলাফত বাংলাদেশ-এর সেক্রেটারি মুহাম্মদ আবুল হাশিম, জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক মু. আব্দুর রহমান, ছাত্র মজলিসের সেক্রেটারি মুহা. রহমত আলী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মূর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ