Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডেথ রেফারেন্স শুনানি আজকের কার্যতালিকায়

নারায়ণগঞ্জের সাত খুন

| প্রকাশের সময় : ১১ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের দুই মামলায় বিচারিক আদালতের রায়ের ডেথ রেফারেন্স শুনানি হাইকোর্টের আজকের কার্যতালিকায় এসেছে। সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত আজ (বৃহস্পতিবার) হাইকোর্ট বিভাগের ৫ নম্বর (অ্যানেক্স) আদালতের কার্যতালিকায় এক ও দুই নম্বরে রয়েছে মামলাটি। বিচারপতি জাহাঙ্গীর  হোসেন  সেলিম ও বিচারপতি  মো. জাহাঙ্গীর  হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চে এ মামলা শুনানি হতে পারে।  এর আগে বিজি  প্রেস  থেকে  গত ৭  মে ওই দুই মামলার  পেপারবুক হাইকোর্টে এসে  পৌঁছে। এখন এ মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত ২৬ আসামির  ডেথ  রেফারেন্স এবং আসামিদের করা  ফৌজদারি ও  জেল আপিলের শুনানি শুরু হবে। ১৭ জন মৃত্যুদন্ডপ্রাপ্ত ও পাঁচজন বিভিন্ন  মেয়াদে কারাদন্ডপ্রাপ্ত এসব আপিল করেছেন।
গত ১৬ জানুয়ারি চাঞ্চল্যকর সাত খুনের দুই মামলার রায়ে নূর  হোসেন ও র‌্যাবের বরখাস্তকৃত তিন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ ২৬ জনকে মৃত্যুদন্ড দিয়েছেন নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত  হোসেনের আদালত। এ মামলার ৩৫ জন আসামির মধ্যে বাকি নয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড  দেয়া হয়েছে। সাজাপ্রাপ্ত ৩৫ আসামির মধ্যে নয়জন এখনো পলাতক। গ্রেফতারকৃত ২৫ জন ও আত্মসমর্পণ করা একজনসহ ২৬ জন কারাগারে রয়েছেন।
২০১৪ সালের ২৭ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড থেকে অপহৃত হন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজন। তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদীতে একে একে  ভেসে ওঠে ছয়টি লাশ, পরদিন  মেলে আরেকটি লাশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ