Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জামিন পেলেন কুমিল্লার মেয়র সাক্কু

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : সম্পদের তথ্য গোপনের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কু জামিন পেয়েছে। গতকাল ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক জাহিদুল কবির জামিনের এ আদেশ দেন। এর আগে সাক্কু আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।
এ বিষয়ে দুদকের আইনজীবী মীর আহমেদ আলী সালাম সাংবাদিকদের জানান, আগামী ২৪ মে পর্যন্ত মনিরুল হক সাক্কুকে জামিন দিয়েছে আদালত। পাশাপাশি ওই দিন এ মামলার অভিযোগ গঠনের শুনানির জন্যও দিন ধার্য করা হয়েছে। এর আগে গত ১৮ এপ্রিল একই আদালত মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।
মামলার নথি সূত্রে জানাগেছে, দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা ২০০৮ সালের ৭ জানুয়ারী রাজধানীর রমনা থানায় এ মামলা দায়ের করেন। পরে ঘটনার তদন্ত শেষে দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা গত বছর ৪ ফেব্রæয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে বলা হয়, সাক্কু তার ঘোষিত আয়ের বাইরে চার কোটি ৫৭ লাখ ৭৩ হাজার ৯৩৩ টাকার সম্পদ অর্জন করেছেন এবং এক কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। এ মামলার এজাহারে সাক্কুর স্ত্রী আফরোজা জেসমিনকে আসামি করা হলেও অভিযোগপত্র থেকে তার নাম বাদ দেওয়া হয়।
গত ৩০ মার্চ কুমিল­া সিটি করপোরেশন নির্বাচনে জয়ী হয়ে টানা দ্বিতীয়বারের মত মেয়র হন বিএনপি নেতা সাক্কু। এর দুই সপ্তাহ পর নির্বাচন কমিশন গেজেট প্রকাশ করলেও এখনও তার শপথ হয়নি।



 

Show all comments
  • S. Anwar ১০ মে, ২০১৭, ১০:০৮ পিএম says : 0
    গুনীরা বলেন, "রাত যতো গভীর হয় ভোর ততো নিকট হয়"। সাক্কু, আর একটু সবুর করো কাক্কু।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ