Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিপণ না দেয়ায় লাশ হয়ে ফিরলো দুই সহোদর

প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজারের রামুতে মুক্তিপণ না দেয়ায় সহোদর দুই শিশুকে হত্যা করেছে অপহরণকারীরা। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা অপহরণকারি চক্রের সদস্যদের ৩টি বাড়ি পুড়িয়ে দিয়েছে। হত্যাকা-ের শিকার সহোদর হলো- রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড় বিল এলাকার বাসিন্দা মোহাম্মদ ফোরকানের বড় ছেলে মোহাম্মদ হাসান শাকিল (১০) ও মোহাম্মদ হোছাইন কাজল (৮)। দেড়টার দিকে পুলিশ-জনতার উদ্ধার অভিযান চলাকালে অপহরণকারীরা এ দুশিশুকে হত্যা করে। এ ঘটনায় পুলিশ অপহরণকারী চক্রের সদস্য সন্দেহে ৪ জনকে আটক করেছে। এ নিয়ে পুরো এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
নিহত শিশুর পিতা মোহাম্মদ ফোরকান জানিয়েছেন, নিহত মোহাম্মদ হাসান পলাশ বাইশারী শাহ নুরুদ্দিন মাদরাসার তৃতীয় শ্রেণীর এবং মোহাম্মদ হোছাইন কাজল বড়বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্র।
রামু থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কায় কিসলু জানিয়েছেন, দুই শিশুর লাশ উদ্ধার করে গতকাল সকালে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত ৪ জনকে আটক করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে।
গত রোববার বিকালে বাড়ির পাশে খেলা করার সময় অপহরণকারী চক্র মোহাম্মদ হাসান শাকিল ও মোহাম্মদ হোছাইন কাজলকে অপহরণ করে। পরে অপহরণকারীরা শিশুদের অভিভাবকদের মোবাইল ফোনে ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিলো।
অপহরণের পর থেকে দুদিন পুলিশ ও স্থানীয় জনতা রামুর বড়বিল, থিমছড়ি, বাইশারী, ঈদগড়সহ বিভিন্ন পাহাড়ী এলাকায় নিষ্ফল অভিযান চালায়। পরে বুধবার সকালে লাশ উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিপণ না দেয়ায় লাশ হয়ে ফিরলো দুই সহোদর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ