Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঢাকায় সিটিং সার্ভিস চলবে আরও ৩ মাস

| প্রকাশের সময় : ৪ মে, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রাজধানীতে সিটিং সার্ভিস চলবে আরও তিন মাস। এই সময়ের মধ্যে নগরীতে সিটিং সার্ভিস বাস-মিনিবাসের প্রয়োজনীয়তা অনুসন্ধান ও সুপারিশ করতে সাত সদস্যের একটি কমিটি করা হয়েছে। বিআরটিএ’র চেয়ারম্যান  মো. মশিয়ার রহমান বলেন, কমিটির সুপারিশের ভিত্তিতে সিটিং সার্ভিস বাস-মিনিবাস স্থায়ীভাবে উঠে যাবে নাকি বহাল থাকবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।
বিআরটিএ’র সূত্র জানায়, গত ২ মে মঙ্গলবার সিটিং সার্ভিস সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিআরটিএ পরিচালক শেখ মাহবুব-ই-রব্বানীর নেতৃত্বে সাত সদস্যের কমিটি করা হয়। কমিটিতে বিআরটিএ’র দুই প্রতিনিধি, একজন করে মালিক, শ্রমিকনেতা, পুলিশের প্রতিনিধি এবং তিনজন সাংবাদিককে রাখা হয়েছে।
সিটিং সার্ভিসের আদৌ প্রয়োজন আছে কিনা বা থাকলে কী পরিবর্তন আনা দরকার, কমিটি সে বিষয়ে সুপারিশ করবে। কমিটিকে তিন মাসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। এ তিন মাস সিটিং সার্ভিস চালু থাকবে।
উল্লেখ্য, গত ১৬ এপ্রিল থেকে রাজধানীতে সিটিং, গেইটলক ও স্পেশাল বাস সার্ভিস বন্ধ করে দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। বিআরটিএ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে সড়কে বাস না নামিয়ে কৃত্রিম পরিবহন যান সঙ্কট সৃষ্টি করে মালিকপক্ষ। এতে করে রাজধানীবাসীকে সীমাহীন ভোগান্তিতে পড়তে হয়। গত ১৯ এপ্রিল বাস মালিকদের সঙ্গে এক জরুরি সভায় ১৫ দিনের জন্য সিটিং সার্ভিস চালানোর অনুমতি দেয় বিআরটিএ। যার মেয়াদ আজ ৪ মে শেষ হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ