Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁধে দুর্নীতি হলে কেউ পার পাবে না -পানিসম্পদ মন্ত্রী

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সুনামগঞ্জ সংবাদদাতা : হাওরের ফসল রক্ষা বাঁধে দুর্নীতি হলে কেউ পার পাবে না বলে হুঁশিয়ার করেছেন পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।
গতকাল (শুক্রবার) সুনামগঞ্জে এসে তিনি বলেন, দুর্নীতি তদন্তে পানি উন্নয়ন বোর্ড, পানি সম্পদ মন্ত্রণালয় ও দুদকের তদন্ত দল কাজ করছে। তিনটি জায়গা থেকে আমরা অনুসন্ধান করছি। আগাম বন্যায় সুনামগঞ্জসহ দেশের উত্তর-পূর্বাঞ্চলের কয়েকটি জেলায় বোরো ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ প্রেক্ষিতে হাওরের ফসল রক্ষায় বাঁধ নির্মাণে দুর্নীতির অভিযোগ উঠেছে।
মন্ত্রী বলেন, গতবারও দুর্নীতির অভিযোগ পাওয়ায় ৫০ ভাগ বিল দেওয়া বন্ধ করেছিলাম। আমার কাছে অনেক তদবির গেছে, অনেক কিছু হয়েছে, কিন্তু বিল ছাড় দেইনি। এবারও মাত্র নয় কোটি টাকা বিল দেওয়া হয়েছে। বিল দেওয়া বন্ধ করে দিয়েছি।
পাহাড়ি ঢল বন্ধ করা যাবে না, তা সম্ভবও নয় উল্লেখ করে তিনি বলেন, আমাদের যা করতে হবে তা হলো, নদীগুলো খনন করতে হবে যাতে ঢলের পানি দ্রæত চলে যায়, কম ফলনের ও কম সময়ের চারা রোপন করতে হবে।
আমাদের যে বাঁধগুলো আছে সেগুলোর উচ্চতা বাড়ানো ঠিক কিনা তা সবার সাথে আলোচনা করতে হবে। কারণ এখানে মাছের ব্যাপার আছে, পরিবেশের ব্যাপার আছে, সেই চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নিতে হবে।
দুপুরে সুনামগঞ্জের ক্ষতিগ্রস্থ হাওর এলাকা পরির্দশনের আগে সার্কিট হাউজে সাংবাদিক ও স্থানীয়দের সঙ্গে মতবিনিময় করেন।
এ সময় স্থানীয় সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসনের সাংসদ শাহানা রব্বানীসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৯ এপ্রিল, ২০১৭, ৭:৪৫ এএম says : 0
    মন্ত্রীর কথা শুনে আসস্ত হলাম তবে একটা বিষয় না বলেই পারছিনা সেটা হচ্ছে এই বিল আটকানো...... আমি মনে করি এই যে টাকা আপনি আটকিয়েছেন সেটা শুধু আটকানোর মধ্যে সিমা বদ্ধ না রেখে বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে এটা প্রতিয়মান হচ্ছে যে কাজ কোন বছরই সঠিক ভাবে হয়নি। কাজেই এই আটকানো টাকা বাজেয়াপ্ত করুন এবং এর সাথে যতটুকু প্রয়োজনে আরো টাকা মিলিয়ে প্রয়োজন মাফিক নদী খনন করে সাথে সাথে বাঁধ চওড়া করে উচুও করে নতুন ভাবে বাঁধ নির্মান করে এলাকাকে ক্রমান্বয়ে স্থায়ি ভাবে বাচাবার সবরকম চেষ্টা চালাতে হবে। তাহলেই মন্ত্রী বাহাদুর যে কথা গুলো আপনি বলেছেন সেটা সত্যে পরিণত হবে। আর সত্য কথা বালাই হচ্ছে প্রতিটি মুসলমানের জন্য ফরজ। আমীন
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ২৯ এপ্রিল, ২০১৭, ১১:৩৬ এএম says : 0
    মন্রী মহোদয়, এত দেরীতে ব্যবস্থা নিবেন? জনগণের ত সব শেষ হয়ে গেল। পূর্বে যদি খেয়াল এবং দায়িত্ব পালন করতেন, তা হলে দেশ জাতীয় র এত বড় বিপর্যয় হতো না। জনগণ জোড় গলায় বলছে, পানি উন্নয়ন বোর্ডের কিছু অসৎ কর্মকর্তা এবং কাদের সাহেবের কাউয়ার দল বাধের টাকা লুটে পুটে খেয়ে ফেলছে। আপনি হয়ত, কাউয়ার দলের সাথে পেরে উঠবেন না। কেননা তদের দয়ায় ই আপনারা মন্রী এমপি। সঠিক সেবা জনগণকে না দিতে পারলে মন্রীত্বের কি দাম? আপনার মত বড় সজ্জন লোকের কাছে জনগণ তোষামোদী আশা করে না। জনগণের পাশে থুকুন। নিজ কে ধন্য করুন। ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ