Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তৃতীয় বিশ^যুদ্ধে কি ইউরোপ ধ্বংস হবে

নস্ট্রাডেমাস বাবা ভাঙ্গা হোরেসিওর ভবিষ্যদ্বাণী

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


ইনকুইজিটর : নস্ট্রাডেমাস, বাবা ভাঙ্গা ও হোরেসিও ভিলেগ্যাস তৃতীয় বিশ^যুদ্ধ সম্পর্কে একই রকম ভবিষ্যদ্বাণী করেছেন। ২০১৭ সালে কি আসলেই তৃতীয় বিশ^যুদ্ধ ঘটতে যাচ্ছে? বহু রকম রিপোর্ট বলে যে মহাযুদ্ধ সংঘটিত হওয়ার সঠিক তারিখের ভবিষ্যদ্বাণীও করা হয়েছে। এখন দেখা যাক, এ বছরে সম্ভাব্য যুদ্ধ বিষয়ে ভবিষ্যত বক্তারা কী বলেছেন।
তিনজনের মধ্যে বেশী বিখ্যাত নস্ট্রাডেমাস ভবিষ্যদ্বাণী করেছেন যে মানব সমাজ ২০১৭ ও ২০১৮ সালে প্রকৃতই এক কঠিন সময়ের সম্মুখীন হবে। এ সময় তার ভবিষ্যদ্বাণীর মধ্যে রয়েছে বিশ^ব্যাপী অর্থনৈতিক ধস। তার শতাব্দী ৯ ভবিষ্যদ্বাণী অনুযায়ী একটি নৌযুদ্ধ সংঘটিত হবে। ১৫৫৫ সালে এ ফরাসি জ্যোতির্বিদ পারমাণবিক সন্ত্রাসের ভবিষ্যদ্বাণী করেছিলেন। নস্ট্রাডেমাসের ৯/১১ সন্ত্রাসী হামলার ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছিল। তিনি সম্ভবত ২০১৭-১৮ সালে তৃতীয় বিশ^যুদ্ধ সংঘটিত হতে পারে বলে ভবিষ্যদ্বাণী করেছেন।
রহস্যময়ী অন্ধ নারী বাবা ভাঙ্গা বক্সিং ডে সুনামি, ইসলামিক স্টেটের (আইএস) উত্থান, এমনকি ব্রেক্সিটের ব্যাপারেও ভবিষ্যদ্বাণী করে গেছেন। এমনকি তিনি  ট্রাম্প, সিরিয়া ও পারমাণবিক যুদ্ধ সম্পর্কেও কথা বলেছেন। ষড়যন্ত্র তত্ত¡বিদদের মতে, বাবা ভাঙ্গা এক সর্বনাশা বিশ^যুদ্ধের ভবিষ্যদ্বাণী করেছেন। বলকানের নস্ট্রাডেমাস বলে আখ্যায়িত বুলগেরিয়ার এ ভবিষ্যদ্বক্তা তার ভীতিকর সঠিক ভবিষ্যদ্বাণীর জন্য রাশিয়ায় অত্যন্ত সম্মানিত। ভবিষ্যদ্বাণীর ক্ষেত্রে তার নির্ভুলত্ব ৮৫ শতাংশ। অন্যদিকে অনেকেই মনে করেন যে বাবা ভাঙ্গার অলৌকিক ক্ষমতা ছিল।
বাবা ভাঙ্গা ভবিষ্যদ্বাণী করেছিলেন যে ইসলামী উগ্রপন্থীরা ২০১৬ সালে ইউরোপ আক্রমণ করবে। তিনি এও বলেছিলেন আরব বসন্তের সাথে এই আক্রমণ শুরু হবে। তিনি ইউরোপীয় শক্তিদের বিরুদ্ধে ইসলামী উগপন্থীদের রাসায়নিক অস্ত্র ব্যবহার করার কথাও বলেন। দি মিরর অনলাইন বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী ও সিরিয়ার নেতা বাশার আল আল আসাদের নির্দেশে চালানো সারিন গ্যাস হামলার মধ্যে আশ্চর্য মিল দেখতে পেয়েছে।
বাবা ভাঙ্গার ভবিষ্যদ্বাণী যদি বিশ^াস করতে হয় তাহলে ইউরোপ সম্পূর্ণরূপে কোনো রকম প্রাণবিহীন এক বিরাণ ভূমিতে পরিণত হবে এবং তা সম্পূর্ণ শূন্য রূপে পরিত্যক্ত হবে। এখন লোকে এ কথা ভাবতে পারেন যে তিনি কি তৃতীয় বিশ^যুদ্ধের কথা বলেছেন যাতে ইউরোপ মহাদেশ সম্পূর্ণরূপে বিধ্বস্ত হবে?
বাবা ভাঙ্গা রাসায়নিক অস্ত্রের ভবিষ্যদ্বাণী করেছেন এবং বলেছেন, এতে ত্বক ক্যান্সার হয়ে অধিকাংশ লোক মারা যাবে। কৌতূহলের বিষয়, বাবা ভাঙ্গা ভবিষ্যদ্বাণী করেছেন যে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তৃতীয় বিশ^যুদ্ধের এক অন্যতম প্রধান কারণ হবেন।
বাবা ভাঙ্গা বলেন, প্রত্যেকেই শেষ পর্যন্ত তার উপর আশা রাখবেন কিন্তু ঘটবে তার বিপরীত। তিনি দেশকে অধঃপাতে নেবেন এবং উত্তর ও দক্ষিণের দেশের মধ্যে যুদ্ধের বিস্তার ঘটবে।
বহু ষড়যন্ত্র তত্ত¡বিদ বিশ^াস করেন যে বুলগেরীয় ভবিষ্যদ্বক্তা দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যে যুদ্ধের ইঙ্গিত করেছেন। বাবা ভাঙ্গা একটি হত্যাকান্ডের কথাও বলেছেন যা সম্ভবত তৃতীয় বিশ^যুদ্ধের সূচনা করবে। নস্ট্রাডেমাসও তার তৃতীয় বিশ^যুদ্ধের ভবিষ্যদ্বাণীতে ঠিক এ কথাই বলেছেন। তিনি ‘মাবাস’-এর হত্যার কথা বলেছেন যা তার গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক সাফল্য লাভের পর পরই সংঘটিত হবে।বাবা ভাঙ্গা বলেচেন যে ৪ জন রাষ্ট্রপ্রধানের হত্যা চেষ্টা থেকে তৃতীয় বিশ^যুদ্ধ শুরু হবে।
এরপর আসে ক্লেয়ারভয়ান্ট হোরেসিও ভিলেগ্যাসের কথা। তিনি ছিলেন একবারে প্রথম দিকের কয়েকজনের একজন যিনি ২০১৬-র নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ী হওয়ার ভবিষ্যদ্বাণী করেন। তিনি তৃতীয় বিশ^যুদ্ধ শুরুর সুনির্দিষ্ট তারিখ বলেছেন। টেক্সাসের ক্যাথলিক খ্রিস্টান বলেন যে ১৩ মে তৃতীয় বিশ^যুদ্ধ শুরু হবে। তিনি আরো বলেন, যুদ্ধ ২০১৭ সালের ১৩ অক্টোবর শেষ হবে। হোরেসিও মূলত বারাক ওবামাকে ‘মাবাস’  ভেবেছেন, নস্ট্রাডেমাসের ভবিষ্যদ্বাণীতে তার নিহত হওয়ার কথা বলা হয়েছে।
হোরেসিও ডেইলি স্টারকে বলেন, এখন এটা প্রেসিডেন্ট আসাদ হতে পারেন যেহেতু এখন শোনা যাচ্ছে যে ট্রাম্প আসাদের অপসারণের চেষ্টা করছেন।
২০১৭সসালে কি তৃতীয় বিশ^যুদ্ধ সংঘটিত হতে যাচ্ছে? আপনি যদি নস্ট্রাডেমাস, বাবা ভাঙ্গা ও হোরেসিও ভিলেগ্যাসের তৃতীয় বিশ^যুদ্ধ বিষয়ক ভবিষ্যদ্বাণী  বিশ^াস করেন তাহলে আপনার উদ্বিগ্ন হওয়ার অনেক কারণ আছে। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তৃতীয় বিশ^যুদ্ধে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ