Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজনীতিতে থাকবে শুধু মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি : তথ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই ‘মিউজিক্যাল চেয়ারে’র খেলা চিরতরে বন্ধ করতে হবে, বলেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।
গতকাল (শনিবার) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ের সামনে ‘জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়তে হলে : রাজনীতিতে একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার- এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করার’ দাবিতে ঢাকা মহানগর জাসদের মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী এ দাবি জানান।
‘রাজাকার ও তাদের দোসরেরা স্বাধীনতার শত্রæ ও জঙ্গিদের পৃষ্ঠপোষক, সে কারণে রাজনীতিতে কোনোভাবেই এদের স্থান দেয়া উচিত নয়’ উল্লেখ করে হাসানুল হক ইনু বলেন, ‘আমরা যখন জঙ্গি দমনের যুদ্ধে একটার পর একটা সাফল্য অর্জন করছি, তখন তাদের দোসররা গণতন্ত্রের দোহাই দেয়ার সুযোগ নিয়ে রাজনীতিতে হালাল হওয়ার অপচেষ্টায় লিপ্ত। তারা যতদিন রাজনীতির মাঠে সক্রিয় থাকবে, ততদিন দেশে জঙ্গি উৎপাদন-পুনরুৎপাদন হতে থাকবে।’
‘যারা জঙ্গি, যুদ্ধাপরাধী ও রাজাকারদের সাথে সম্পর্ক রাখে, সংবিধানের চারনীতি মানে না, স্বাধীনতার ঘোষণা ও বঙ্গবন্ধুকে মানে না, ত্রিশ লক্ষ শহীদ ও পঁচিশে মার্চের কালোরাত মানে না, তাদের সাথে রাজনৈতিক লেনদেন আত্মঘাতী এবং দেশের গণতন্ত্রের জন্য হুমকিস্বরূপ’, বলেন তথ্যমন্ত্রী।  
ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে শিরীন আখতার এমপি ও দলীয় নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের মানুষ মানববন্ধনে যোগ দেয়।
শিল্পী লাকী আখন্দের অন্তিম শয়ানে তথ্যমন্ত্রীর শ্রদ্ধা
এদিকে, গতকাল শনিবার দুপুরে রাজধানীতে কেন্দ্রীয় শহীদ মিনারে বিশিষ্ট সঙ্গীতশিল্পী লাকী আখন্দ-এর লাশে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।
জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হানসহ জাসদ নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৩ এপ্রিল, ২০১৭, ৭:৪২ পিএম says : 0
    তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন দেশের রাজনীতিতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিই থাকবে। কথাটা খুবই সত্য কিন্তু এখানে একটা বিরাট বিষয় কাজ করছে সেটা হচ্ছে বাংলাদেশে মাত্র একটাই দল এএল যারা মুক্তিযুদ্ধের নেতৃত্ব দিয়েছিল এবং এরাই একমাত্র দল যারা জনগণ থেকে এসেছে । কাজেই ইনু সাহেবের কথা মানলে দেশে একটি মাত্র দল যারা রাজনীতি করতে পারে। .......................... আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য বলা ও সততার সাথে পথ চলার ক্ষমতা দিন। আমীন
    Total Reply(0) Reply
  • shaukaut firoz ১০ মে, ২০১৭, ৪:২৭ এএম says : 0
    Aponar ei montobber jonno bishesh dhonnobad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ