Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

৭ মার্চের জনসভায় ব্যাপক শো-ডাউন করতে চায় আ’লীগ-সৈয়দ আশরাফ

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের দিন ৭ মার্চে ব্যাপক শো-ডাউন করতে চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দিনটি উদযাপনের অংশ হিসেবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করবে দলটি। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গতকাল বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভায় এমন ঘোষণা দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ৭ মার্চ, ১৭ মার্চ ও ২৬ মার্চের কর্মসূচি সফল করতে এটা আমাদের প্রথম প্রস্তুতি সভা। পর্যায়ক্রমে প্রত্যেকটি সহযোগী ও অঙ্গসংগঠনগুলোর সঙ্গে আমাদের কেন্দ্রীয় নেতাদের বৈঠক হবে। আমরা তাদের নিয়েই আগামী ৭ তারিখের জনসভায় ব্যাপক জনসমাগমের মাধ্যমে রেকর্ড করতে চাই। এ সময় তিনি সম্প্রতিক সময় ও রাজনীতি নিয়ে কোনো বক্তব্য রাখবেন না বলেও উল্লেখ করেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়েই জনগণ স্বাধীনতা যুদ্ধে উদ্বুদ্ধ হয়েছিলেন। ওই দিন থেকেই পাকিস্তানের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই। আমরা নয় মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। ১৯৭১ থেকে এখন ২০১৬ সাল। কিন্তু এখনও বাংলাদেশে পরাজিত শক্তি পাকিস্তানের দোসররা ষড়যন্ত্র করেই যাচ্ছে। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মিথ্যাচার করছেন।
দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে হানিফ বলেন, আমাদের সামনে এখনও ৫ দিন সময় আছে। আপনার প্রত্যেক ঘরে ঘরে যান। তাদের কাছে বার্তা পৌঁছে দেন। আগামী ৭ মার্চের জনসভায় সকলের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এদের ষড়যন্ত্রের জবাব দিতে হবে। ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
সভাশেষে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ৭ মার্চের কর্মসূচি সফলে বেশ কিছু কর্মসূচি ঘোষণা করেন। এর মধ্যে রয়েছে Ñ ৩ মার্চ যুবলীগ, ৫ মার্চ সকালে ঢাকার দুই মেয়র ও দলীয় সংসদ সদস্য, বিকেলে পেশাজীবীদের সঙ্গে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সভা। এ সভাগুলো অনুষ্ঠিত হবে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে। এছাড়া বঙ্গবন্ধু এভিনিউতে ৪ মার্চ ছাত্রলীগের সঙ্গে সভা করবে আওয়ামী লীগ। এছাড়া মার্চের সকল কর্মসূচিকে সফল করার লক্ষ্যে ঢাকা মহানগরের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নে বর্ধিত সভা অনুষ্ঠিত হবে এবং ৬ মার্চ বেলা ১১টায় ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৭ মার্চের জনসভায় ব্যাপক শো-ডাউন করতে চায় আ’লীগ-সৈয়দ আশরাফ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ