Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ থেকেই দলীয় প্রতীক নিয়ে মাঠে নামছেন প্রার্থীরা

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খলিলুর রহমান : প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিল গতকাল বুধবার। আজ বৃহস্পতিবার সারা দেশের ৭৩৮ ইউপিতে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক বরাদ্দের পরই প্রার্থীরা প্রচারণায় মাঠে নামতে পারবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এদিকে, এবার প্রথমবারের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে হওয়ায় চেয়াম্যান প্রার্থী ও দলীয় নেতাকর্মীরা নতুন কর্মপরিকল্পনা নিয়ে মাঠে নামছেন। দলীয় প্রতীক হওয়াতে ইতোমধ্য প্রার্থীরা নিজ নিজ দলের প্রতীক দিয়ে পোস্টারও ছাপা করে নিয়েছেন। আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দের পর তারা দলীয় প্রতীকে পোস্টার নিয়ে ভোটাদের বাড়িতে হানা দিবেন। দলীয় নেতাকর্মীদের দিয়ে পাড়া-মহল্লা, গ্রামে-গঞ্জের অলিতে-গলিতে পোস্টারগুলো সাটানো হবে। চেয়ারম্যান প্রার্থীদের মতোই সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্যরাও প্রতীক বরাদ্দ পেয়ে প্রচার শুরু করবেন। তারাও অনেকেই নিজেদের পছন্দের প্রতীক দিয়ে লিফলেট, পোস্টার ছাপা করেছেন বলে জানা গেছে।
সিলেটের প্রেস মালিকরা জানান, গত কয়েক দিন ধরে তাদের প্রেস থেকে চেয়াম্যান ও সংরক্ষিত সদস্য প্রার্থীরা নিজেদের পছন্দের প্রতীক নিয়ে পোস্টার তৈরী করে নিচ্ছে। বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা নিজেরে দলীয় প্রতীক নিয়ে পোস্টার ছাপাচ্ছেন। আবার অনেকের পোস্টার ছাপানোর কাজ চলছে। সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা মো. আজিজুল ইসলাম জানিয়েছেন, বৃহস্পতিবার প্রতীক বরাদ্দ দেয়ার পর প্রার্থীরা নির্বাচনী প্রচার শুরু করতে পারবেন।
আগামী ২২ মার্চ প্রথম ধাপে ইউপি নির্বাচনে সিলেটের ৮ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই সব ইউনিয়নগুলো হলেন- সিলেট সদর উপজেলার টুলটিকর, খাদিমপাড়া, খাদিমনগর, মোগলগাঁও, জালালাবাদ, হাটখোলা, কান্দিগাঁও ও টুকেরবাজার।
সিলেট সদর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, টুলটিকর ইউনিয়নে ৪ চেয়ারম্যান প্রার্থী, ৩৭ সাধারন সদস্য প্রার্থী এবং ৯ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। খাদিমপাড়া ইউনিয়নে ৮ চেয়ারম্যান প্রার্থী, ৬৩ সাধারন সদস্য প্রার্থী এবং ১৫ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। খাদিমনগর ইউনিয়নে ৫ চেয়ারম্যান প্রার্থী, ৬৫ সাধারন সদস্য প্রার্থী এবং ১২ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। মোগলগাঁও ইউনিয়নে ৪ চেয়ারম্যান প্রার্থী, ৪১ সাধারন সদস্য প্রার্থী এবং ১১ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। জালালাবাদ ইউনিয়নে ৫ চেয়ারম্যান প্রার্থী, ৩৮ সাধারন সদস্য প্রার্থী এবং ৭ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। হাটখোলা ইউনিয়নে ৭ চেয়ারম্যান প্রার্থী, ৪১ সাধারন সদস্য প্রার্থী এবং ১০ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। কান্দিগাঁও ইউনিয়নে ৫ চেয়ারম্যান প্রার্থী, ৫৪ সাধারন সদস্য প্রার্থী এবং ১২ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন। এছাড়া টুকেরবাজার ইউনিয়নে ৩ চেয়ারম্যান প্রার্থী, ৪৫ সাধারন সদস্য প্রার্থী এবং ১৪ জন সংরক্ষিত নারী সদস্য প্রার্থী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ থেকেই দলীয় প্রতীক নিয়ে মাঠে নামছেন প্রার্থীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ