Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রমজানের আগে চট্টগ্রামে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের উদ্যোগ

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আসন্ন রমজানের আগে চট্টগ্রাম নগরীতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের উদ্যোগ নেয়া হয়েছে। সিটি করপোরেশন এলাকায় নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার স্থিতিশীল রাখা, বাজারগুলো তদারকির আওতায় আনা, খাদ্যে ভেজাল, নকল, মাছ, গোশত ও ফলমূলে ফরমালিনসহ বিভিন্ন ক্যামিকেল মিশ্রণরোধে মোবাইল কোর্টের সংখ্যা বাড়ানোর উপর গুরুত্বারোপ করা হয়। গত সোমবার সিটি করপোরেশন কনফারেন্স হলে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও নগর কমিটির সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ গুরুত্বারোপ করা হয়।
মতবিনিময় সভায় ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী ১৩ দফা প্রস্তাবনা উপস্থাপন করেন। প্রস্তাবনায় নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের বাজার নিয়ন্ত্রণে আমদানিকারক, খুচরা ও পাইকারী ব্যবসায়ীসহ ট্রেডবডির নেতাদের সাথে মতবিনিময়, সিটি করপোরেশনের আওতাধীন ২১টি বাজারে ওর্য়াড কাউন্সিলর, চেম্বার, বাজার সমিতি, আইনপ্রয়োগকারী সংস্থার প্রতিনিধি, ক্যাব, সাংবাদিক প্রতিনিধি সমন্বয়ে মনিটরিং কমিটি, ওয়ার্ড পর্যায়ে ভোক্তা অধিকার আইন ২০০৯ নিয়ে সচেতনতা সভা আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সিটি করপোরেশনের সিভিল সোসাইটি উপদেষ্টা কমিটি, নাগরিক ও ভোক্তা স্বার্থসংশ্লিষ্ট কমিটিতে ক্যাব প্রতিনিধি অর্ন্তভুক্ত করা, সিটি করপোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে অভিভাবক ফোরাম গঠন ও শিক্ষার গুণগত মান উন্নয়নে অভিভাবক ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মাঝে নিয়মিত সংলাপ আয়োজন করা ও ভোক্তাদের সচেতন করার জন্য ক্যাব এবং সিটি করপোরেশন যৌথভাবে বিভিন্ন প্রচারণা কর্মসূচি গ্রহণ করার ঘোষণা দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
মতবিনিময় সভায় ক্যাব কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ওয়ার্ড কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু, আঞ্জুমান আরা, সাইফুদ্দিন খালেদ, বেভী দোভাষ, ক্যাব মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু প্রমুখ আলোচনায় অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ