Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমপোরটার অ্যাসোসিয়েশনের মানববন্ধন

প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : সেকেন্ডারি স্টিল আমদানিতে শর্ত প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ আয়রন অ্যান্ড স্টিল ইমপোরটার অ্যঅসোসিয়েশন। গতকাল বুধবার দুপুরে পুরান ঢাকার বংশাল রোডে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ঢাকার সহস্রাধিক স্টিল ব্যবসায়ী অংশগ্রহণ করে।
মানববন্ধন শেষে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির এফবিসিসিআই এর পরিচালক নিজাম উদ্দীন আয়োজিত সংগঠনের সহ সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক আলহাজ নাসির উল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক আমির হোসেন নুরানী, কোষাধ্যক্ষ আবুজর গিফারী জুয়েল, জুনায়েদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, বন্ড সুবিধার মাল খোলা বাজারে বিক্রয়কারীদের চক্রান্তে সম্প্রতি সেকেন্ডারি কোয়ালিটির স্টিল আমদানির সময় বিএসটিআইয়ের সনদ দাখিলের সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রনালয়। এ মালের জন্য বিএসটিআই-এর সনদ বাধ্যতামুলকের প্রস্তাব দিয়ে ইতমধ্যে গেজেটও প্রকাশ করেছে। কিন্তু সেক্রেন্ডারী স্টিলের একেকটি লটে একেক ধরণের মাল থাকায় আলাদা করে টেস্ট করা সম্ভব নয়। এতে ব্যাপকভাবে সময় ও আর্থিক লোকসানের মুখে পড়বে ব্যবসায়ীরা।
দীর্ঘ চার দশকের পদ্বতির ওপর হঠাৎ কঠিন শর্ত জুড়ে দেয়াতে এ পেশার লাখ লাখ শিল্প কারখানার ওপর বিপর্যয় নেমে আসবে। কোয়ালিটির স্টিল আমদানি ব›ন্ধ হয়ে গেলে সরকার হাজার হাজার কোটি টাকার রাজস্ব হারাবে।
বক্তারা লৌহ শিল্পকারখানার সঙ্গে জড়িত এক কোটি লোকের কর্মসংস্থান রক্ষার জন্য নতুন আমদানি নীতি আদেশ ২৪(৫) (ক) বাতিলের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমপোরটার অ্যাসোসিয়েশনের মানববন্ধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ