Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিএসইতে কমেছে সূচক ও লেনদেন

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম


আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে গতকাল মোট ৩২৪টি কো¤পানির ১১ কোটি ৯৫ লক্ষ ৩২ হাজার ১৮৯টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। মোট লেনদেনের পরিমাণ ৪৪০ কোটি ৬৩ লক্ষ ৬৬ হাজার ১২৪ টাকা। যা আগের দিনের চেয়ে ২২ কোটি ২৯ লক্ষ টাকা কম।
ডিএসই ব্রড ইনডেক্স (উঝঊঢ) আগের কার্যদিবসের চেয়ে ২৭.৯৩ পয়েন্ট কমে ৪৪৮৪.০৪ পয়েন্ট, ডিএস-৩০ মূল্যসূচক ৭.৪৪ পয়েন্ট কমে ১৭১৫.৪১ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক ১০.৭১ পয়েন্ট কমে ১০৮৯.০৭ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত ৩২৪টি কো¤পানির মধ্যে দাম বেড়েছে ৯৬টির, কমেছে ১৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ার।
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কো¤পানি হলো- লঙ্কাবাংলা ফাইন্যান্স, গ্রামীণ ফোন, অরিয়ন ফার্মা, সিঙ্গার বিডি, ইউনাইটেড পাওয়ার, স্কয়ার ফার্মা, কাশেম ড্রাইসেল, বেক্সিমকো ফার্মা, সিএমসি কামাল জাহিন স্পিনিং।
দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো- রূপালী লাইফ, সান লাইফ, এক্সিম ১ম মি. ফা., ডেল্টা লাইফ, এল আর গ্লোবাল মি. ফা-১, ওয়াটা কেমিক্যাল, সন্ধানী ইন্সুঃ, ব্র্যাক ব্যাংক, অরিয়ন ফার্মা ও জাহিন স্পিনিং।
অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলো- জিলবাংলা সুগার, হাওয়া ওয়েল টেক্স, মেঘনা কনডেন্সড মিল্ক, গ্লোবাল হেভী, জিপিএইচ ইস্পাত, বাটা সু, জুট স্পিনার্স, বিডি ল্যম্পস, গ্রামীণ ফোন ও লিব্রা ইনফিউশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসইতে কমেছে সূচক ও লেনদেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ