Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাজেটের পরেই চাঙ্গা ভারতের পুঁজিবাজার

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : প্রস্তাবিত ইউনিয়ন বাজেটকে সামনে রেখে অস্থিরতায় ভুগছিল ভারতের পুঁজিবাজার। টানা ৪ দিন লোকসানের পর গতকাল মঙ্গলবার হঠাৎ লাফিয়ে উঠল সেনসেক্স। একদিনেই পয়েন্ট বেড়ে চড়ল সাড়ে ২৩ হাজারের ঘরে। বাজেট ঘোষণার পরদিনই বিনিয়োগকারীদের মুখে ফুটল হাসি।
টাইমস অব ইন্ডিয়ার এক খবরে বলা হচ্ছে, এদিন সূচক এক লাফেই প্রায় ৭০০ পয়েন্ট বেড়ে যায়। সর্বশেষ দুপুর ২টা ৪১ মিনিটে বোম্বে স্টক এক্সচেঞ্জের বেঞ্চমার্কে সেনসেক্স সূচক অবস্থান করে ২৩ হাজার ৬৯৪ পয়েন্টে। বিশেষজ্ঞরা বলছেন, একদিকে এশিয়ার ইতিবাজার বাজার। আরেকদিকে, ভারতের কেন্দ্রীয় ব্যাংক সুদের হার কমাতে পারে বলে নতুন প্রত্যাশা বিরাজ করছে বাজারে। আর এতে ইতিবাচক প্রভাব পড়েছে পুঁজিবাজারে। ফলে সেনসেক্স বেড়েছে। ৩০ শেয়ার ইনডেক্স এদিন ২৩ হাজার ৪০০ পয়েন্টের ওপরে লেনদেন করে। সকালের দিকে লেনদেন চাঙ্গা থাকায় নিফটি সূচক ছিল ৭ হাজার ১০০-তে। প্রসঙ্গত, বাজেটের ঘোরে গতকালও চরম অস্থিরতায় পার করে পুঁজিবাজার। এদিন সেনসেক্স সূচক ১৫২ পয়েন্ট হাজার। এর আগের ৩ দিনে প্রায় সাড়ে ৭০০ পয়েন্ট হারায় সেনসেক্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেটের পরেই চাঙ্গা ভারতের পুঁজিবাজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ