Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহজালাল ইসলামী ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিনিয়োগকারীদের জন্য ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাসসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভ্ক্তু শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড। গত বুধবার অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় । ডিএসই সূত্রে এ তথ্য পাওয়া গেছে। জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) এককভাবে হয়েছে ২.১২ টাকা এবং সমন্বিত ২.২৬ টাকা। যা এর আগের বছর ছিল যথাক্রমে ১.৭৬ টাকা ও ১.৭৯ টাকা। আলোচিত সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে এককভাবে ১৭.৫০ টাকা ও সমন্বিত ১৭.৭০ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে এককভাবে ৫.২৭ টাকা ও সমন্বিত ৫.৩৭ টাকা।
ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ মে সকাল ১০টায় রাজধানীর রাওয়া কনভেনশন হল মহাখালীতে অনুষ্ঠিত হবে। আর এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল। উল্লেখ্য, কোম্পানি গত বছর শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাশ ঘোষণা করেছিলো। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল

১৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ