Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ট্রেনের নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে সোনা আত্মসাতের অভিযোগ

প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের পাহাড়তলী স্টেশনে দুই যাত্রীকে তল্লাশি করার নামে নিরাপত্তা বাহিনীর কক্ষে নিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত ও ২শ’ ভরি স্বর্ণ আত্মসাৎ করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে। বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে এ অভিযোগ করা হয়েছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে হাওয়ালদার মেজবাহ নামে এক রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যকে নগর গোয়েন্দা পুলিশ আটক করেছে। গতকাল সোমবার সকালে পাহাড়তলী রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়।
গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার কামরুল হাসান বলেন, স্বর্ণ বহনকারী চট্টগ্রামের হাজারী গলি ঝুমুর মার্কেটের ‘বিশ্বকর্মা বুলিয়ন’ নামের একটি দোকানের দুই কর্মচারী পলাশ ও বিশ্বজিৎকে তল্লাসীর নামে জোর করে আটক করে। এরপর তাদের কাছ থেকে দুইশত ভরি স্বর্ণ আত্মসাৎ করে রেলওয়ে নিরাপত্তা বাহিনী। স্বর্ণ আত্মসাতের অভিযোগে রেলওয়ে নিরাপত্তা বাহিনীর মেজবাহ নামে এক হাওয়ালদারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
দুই স্বর্ণ বহনকারী পলাশ ও বিশ্বজিত জানান, সকালে ঢাকা যাওয়ার জন্য তারা চট্টগ্রাম রেল স্টেশনে আসেন। ট্রেন ধরতে না পেয়ে পাহাড়তলী রেল স্টেশনে যান। সেখানে ডিবি পরিচয়ে দুই ব্যক্তি তাদের তল্লাশির কথা বলে বলে স্বর্ণ ছিনিয়ে নিয়ে যান। পলাশ বলেন, আমরা পাহাড়তলী রেল স্টেশনে যাওয়ার পর সেখান থেকে ওই সময়ে ঢাকার কোন ট্রেন নেই জানানো হলে আমরা ফেনী যাওয়ার জন্য সাগরিকা এক্সপ্রেস ট্রেনের টিকিট সংগ্রহ করি। এ সময় দুই ব্যাক্তি নিজেদের গোয়েন্দা পুলিশেরব লোক পরিচয় দিয়ে আমাদের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) ফাঁড়িতে নিয়ে তলাশির নাম করে স্বর্ণের পাতগুলো (গলানো স্বর্ণ) নিয়ে যায়। স্বর্ণগুলো তাদের শরীরে বাধা ছিল জানিয়ে পলাশ আরএনবি কর্মকর্তা মেজবাহর সামনেই তাদের কাছ থেকে স্বর্ণগুলো নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করেন। পরে বিষয়টি নগর গোয়েন্দা পুলিশকে বিষয়টি অবহিত করি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ট্রেনের নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে সোনা আত্মসাতের অভিযোগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ