Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

তথ্য প্রমাণ ছাড়া বিএনপি’র ঢালাও অভিযোগ : হানিফ

| প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে বিতির্কিত করতেই বিএনপি তথ্য প্রমাণ ছাড়া ঢালাও অভিযোগ করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির মধ্যে সব সময় একটা নেতিবাচক চিন্তা কাজ করে। তারা হেরে গেলে যেন কথা তুলতে পারে সে জন্যই আগে থেকে নানা কথা বলে তারা।
গতকাল বৃহস্পতিবার বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ হয়ে এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন হানিফ। তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন ও সুনামগঞ্জে সংসদ নির্বাচনে ভোট শেষ হয়েছে। এই নির্বাচনকে ঘিরে সারা দেশের মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনা ছিলো, এখনও আছে। দুটি নির্বাচনেই মানুষ উৎসব মুখর পরিবেশে ভোট দিয়েছে।
হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর। এই নির্বাচন পরিচালনার জন্য সরকারের পক্ষ থেকে সব রকম সহায়তা করা হয়েছে।
তিনি বলেন, কুমিল্লা সিটি নির্বাচনে ১০৩ টি কেন্দ্রের ২ লক্ষ ৫ হাজার ৭ শত ৬৬টি ভোটারের মধ্যে প্রায় ৭৮ শতাংশ ভোট পড়েছে। দুইটি কেন্দ্রে অনিয়মের অভিযোগ এসেছে। সে কারণে সেই কেন্দ্রে ভোট স্থগিত করা হয়েছে। সুনামগঞ্জে বৃষ্টির কারণে নির্বাচনে কিছুটা বিঘœ ঘটেছে। গড়ে সেখানে প্রায় ৪৬ শতাংশ ভোট পড়েছে। আওয়ামী লীগ নেতা বলেন, ভোটের ফলাফল কী হবে তা পরে জানা যাবে। তবে ফলাফল যাই হোক না কেন, আমরা সবাই তা মেনে নেব।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি সম্পাদক অসীম কুমার উকিল, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, সহ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় নেতা এসএম কামাল হোসেন, রিয়াজুল কবির কাউসার, মেরিনা জাহান কবিতা, শাম্মী আহমেদ, মারুফা আক্তার পপি প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মতিঝিলে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শ্রমিক লীগ আয়োজিত স্বাধীনতা দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহবুব-উল আলম হানিফ। এ সময় তিনি বলেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ফলাফল যাই হোক না কেন তা মেনে নেবে আওয়ামী লীগ।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, এর আগের নির্বাচনের সময়ে বিএনপির পক্ষ থেকে বলা হলো যে, নির্বাচনে ভয়ভীতি দেখানো হচ্ছে। অথচ নির্বাচনের মাঠে সেই ধরনের পরিবেশ আমরা কখনো দেখি নাই। বরং একটা উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে। যেকোনো ফলাফল আমরা মেনে নিতে প্রস্তুত। নির্বাচনে ফলাফল যাই হোক না কেন তা আওয়ামী লীগ মেনে নেবে।
কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনকে বিতর্কিত করতেই বিএনপি নির্বাচন সম্পর্কে বিভিন্ন মিথ্যাচার করছে অভিযোগ করে হানিফ বলেন, বিএনপি যখন দেখে তাদের পরাজয়ের সম্ভাবনা। তখন আগে থেকেই তারা নানা ধরনের মিথ্যাচার করে নির্বাচনকে একটা বিতর্কের মধ্যে রাখতে চায়। এখানেও ঠিক এ ধরণের চেষ্টা করা হচ্ছে।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শ্রমিক লীগের সভাপতি জহির আহমেদের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের শ্যম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু প্রমুখ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Nur- Muhammad ৩১ মার্চ, ২০১৭, ৭:১৬ এএম says : 0
    হানিফ সাহেব, ভোটারবিহীন একটি নির্বাচনে সরকার গঠন করে আপনারা আউয়ুবের পথ ধরছেন। বলছেন, গণতন্র নয় উন্নয়ন দরকার। কুমিল্লাবাসী আজ তার উত্তর দিল। গণতন্রের বিজয় হইল। তাই আসুন গণতন্রের পথে হাটি, জনগণের মনের কথা বুজি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুমিল্লা সিটি

৮ ডিসেম্বর, ২০২১
৩০ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ