Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শুল্ক ও গোয়েন্দা ডিজির বেনাপোল কাস্টম ও ইমিগ্রেশন পরিদর্শন

| প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : দু’দেশের আমদানি-রফতানি বাণিজ্যকে আরো গতিশীল, বন্দরের নিরাপওা ও ভারতগামী পাসপোর্ট যাত্রীদের হয়রানি বন্ধে বাংলাদেশ কাস্টমসের শুল্ক ও গোয়েন্দা মহাপরিচালক ড: মঈনুল হকের নেতৃত্বে ৪ সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল (বুধবার) বিকেলে বেনাপোল কাস্টম চেকপোস্ট ও পুলিশ ইমিগ্রেশন পরিদর্শন করেছেন।
বেনাপোল স্থলপথে ভারত ও বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীদের গমনাগমনে বিভিন্ন প্রতিবন্ধকতা রয়েছে। যাত্রী সেবা নিশ্চিত করতে হবে। ব্যবসায়ীরা আবেদন করলেই বেনাপোলে প্রাইভেট-আইসিটির অনুমতি দেয়া হবে।
কাস্টম চেকপোস্ট ও পুলিশ ইমিগ্রেশন পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের বিফ্রিংকালে তিনি একথা বলেন। তিনি পেট্রাপোল কাস্টম ও বিএসএফের সাথে কথা বলেন- এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টম কমিশনার শওকত আলী, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্সের উপকমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান, বেনাপোল আমদানি-রফতানিকারক এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মহসিন মিলন, ভারতের পশ্চিমবঙ্গের পেট্রাপোল কাস্টমসের ডিসি-রাহুল মাত্রাসহ দুপারের বন্দর ও কাস্টম ও বিজিবি-বিএসএফের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শুল্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ