Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কাছে খালেদা জিয়ার চিঠি

| প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০১৭, ১২:০০ এএম


পার্লামেন্ট ভবনের কাছে সন্ত্রাসী ঘটনায় নিন্দা হতাহতদের প্রতি সমবেদনা প্রকাশ
স্টাফ রিপোর্টার : ব্রিটিশ প্রধানমন্ত্রী তেরেসা মে-এর কাছে চিঠি দিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
গতকাল সোমবার সকালে বারিধারায় ব্রিটিশ হাইকমিশনের পলিটিক্যাল উইংয়ের প্রধান এডরেইন জনস-এর কাছে বিএনপির চেয়ারপার্সনের পত্র পৌঁছে দেন দলের বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি সাংবাদিকদের বলেন, লন্ডনে যুক্তরাজ্যের পার্লামেন্ট ভবনের কাছে সন্ত্রাসী ঘটনায় নিন্দা ও হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে ম্যাডামের (বেগম খালেদা জিয়া) ব্রিটিশ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। আমি চিঠিটি সকালে হাইকমিশনে পৌঁছে দিয়েছি, পলিটিকে উইংয়ের প্রধান চিঠিটি রিসিভ করেছেন।
চিঠিতে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন ওই জঙ্গি ঘটনার নিন্দা জানিয়েছেন এবং জঙ্গিবাদের বিরুদ্ধে তার দৃঢ় অবস্থান ব্যক্ত করেন। তিনি ব্রিটিশ সরকার ও জনগণের সাথে এই বিষয়ে সহমত পোষণ করেছেন বলে জানান ড. রিপন।
গত ২৩ মার্চ পার্লামেন্ট ভবনের কাছে একটি গাড়ি পথচারীদের উপর তুলে দেয়ার পর ছুরি হাতে পুলিশকে মেরে একব্যক্তি পার্লামেন্ট ভবনে ঢুকতে গেলে তাকে গুলি করে।
পার্লামেন্টের নিম্ন কক্ষ হাউস অব কমন্সের অধিবেশন চলাকালে এই ঘটনায় অন্তত ৪ জন নিহত হয়। ব্রাসেলসে সন্ত্রাসী হামলার বছর পূর্তির দিনে লন্ডনের এই হামলাকে ‘সন্ত্রাসী ঘটনা’ বলছে যুক্তরাজ্য পুলিশ।
পার্লামেন্ট ভবনের কাছে ওয়েস্টমিনস্টার সেতুতে ঘটে গাড়ি দুর্ঘটনাটি আর ওয়েস্টমিনস্টার প্যালেসের প্রাঙ্গণে ছুরি নিয়ে চড়াও ব্যক্তিকে ধাওয়া করে গুলি করে নিরাপত্তা বাহিনী।
২৩ মার্চ যুক্তরাজ্যের ওই জঙ্গি ঘটনার পরপরই খালেদা জিয়া নিজের একাউন্টে এক টুইট বার্তায় বলেন, ‘ওয়েস্টমিনিস্টারে ‘সন্ত্রাসী হামলার’ তীব্র নিন্দা এবং হতাহতদের জন্য গভীর শোক ও আন্তরিক সমবেদনা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ