Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমার পরীক্ষা নেবে ১২৫ কোটি মানুষ ‘মান কি বাত’ অনুষ্ঠানে নরেন্দ্র মোদি

ভারতের জাতীয় বাজেট পেশ আজ

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ‘আগামীকাল (সোমবার) আমার পরীক্ষা। ১২৫ কোটি নাগরিক আমার পরীক্ষা নেবেন। কারণ এদিন সংসদে বাজেট পেশ হবে।’ আগামী আর্থিক বছরের কেন্দ্রীয় বাজেট পেশের ঠিক আগের দিন রেডিয়ো অনুষ্ঠান মন কি বাত-এ এই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী। ১ মার্চ থেকে বোর্ডের পরীক্ষা শুরুর আগে ছাত্রদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়ে নমো বললেন, ‘আমি সম্পুর্ণ সুস্থ ও আত্মবিশ্বাসে ভরপুর। কাল আমার পরীক্ষা ও পরশু থেকে শুরু হওয়া তোমাদের পরীক্ষা ভালো হোক, এই কামনাই করি। আমরা সফল হলে গোটা দেশও সফল হবে।’
নিজের ৩৪ মিনিটের ভাষণে ছাত্রদের ইতিবাচক থাকার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। পাশাপাশি, প্রত্যাশার চাপ যেন ছাত্রদের উপর চেপে না বলসে, সেকথাও মনে করিয়ে দিয়েছেন তিনি।
এদিন ওই একই অনুষ্ঠানে মোদীর সঙ্গে যোগ দেন মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকার ও দাবায় বিশ্বচ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ। ছাত্রদের উদ্দেশে সচিনের বার্তা, ‘নিজের ভাবনাচিন্তাকে ইতিবাচক রাখো, ইতিবাচক ফল অবশ্যই পাবে। নিজের জন্য একটা টার্গেট স্থির করো আর তারপর সেটা পাওয়ার জন্য ঝাঁপিয়ে পড়ো।’
আর আনন্দের বার্তা, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হল নিজেকে শান্ত রাখা। এটা অনেকটা দাবা খেলার মতো। শান্ত থাকো, বেশি আত্মবিশ্বাস যেমন নয়, তেমনি হতাশাও একেবারে নয়।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমার পরীক্ষা নেবে ১২৫ কোটি মানুষ ‘মান কি বাত’ অনুষ্ঠানে নরেন্দ্র মোদি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ