Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈশ্বরদী হাসপাতালে তামাক বিরোধী অভিযান

প্রকাশের সময় : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ঈশ্বরদী উপজেলা সংবাদদাতা : ঈশ্বরদী হাসপাতালে জর্দা, গুল, সাদাপাতা, বিড়ি-সিগারেটসহ তামাকজাত দ্রব্য ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ উপলক্ষে তামাকবিরোধী অভিযান পরিচালনা করেছে তামাকবিরোধী নারীজোট ও হাসপাতাল কর্তৃপক্ষ। সম্প্রতি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বিভিন্ন স্থানে পরিচালিত এই অভিযান শেষে উদ্ধার করা তামাকজাত দ্রব্য, হাসপাতালে ভর্তি রোগী ও তাদের স্বজনদের নিকট থেকে উদ্ধার করা বিভিন্ন ধরনের তামাকজাত দ্রব্য হাসপাতালের সামনে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ অভিযানে তামাকবিরোধী নারীজোট (তাবিনাজ) এর সমন্বয়ক সাইদা আখতার, উবিনীগের সমন্বয়ক জয়নাল আবেদীন খান, ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আসমা খানম, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর সানোয়ার রহমান খোকন, তাবিনাজের সদস্য মাহমুদা বেগম, নাসরিন পারভীন, আরফান আলী, গোলাম মোস্তফা রনি, সাংবাদিক সেলিম সরদার, সেলিম আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।
কর্তৃপক্ষ জানান, জর্দা, গুল, সাদাপাতা, বিড়ি-সিগারেটসহ তামাকজাত দ্রব্য ব্যবহার করলে মানব দেহের ব্যাপক ক্ষতি হয়। গলায় বা মুখে ঘা থেকে শুরু করে বিভিন্ন ধরনের জটিল কঠিন রোগ হয়ে থাকে। আগামী ১৯ মার্চ থেকে তামাকজাত দ্রব্যের প্যাকেট মোড়ক, কার্টুন বা মোড়কের উভয় পাশে সচিত্র সতর্কবাণী মুদ্রণ বাধ্যতামূলক করার ঘোষণা দিয়েছে সরকার।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈশ্বরদী হাসপাতালে তামাক বিরোধী অভিযান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ