Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

১/১১’র চক্রান্তেই আ’লীগ এখন ক্ষমতায় : প্রধান

প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট নেতা জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ১/১১ যাদুর বাক্স যখন খোলা হয়েছেই, তখন জনগণ এর শেষ দেখেই ছাড়বে ইনশাআল্লাহ। বাংলাদেশকে নিয়ে অনেক চক্রান্ত ষড়যন্ত্র হয়েছে। ১/১১’ও সেই গভীর চক্রান্তের অংশ। এখন শুধু মাহফুজ আনামকে টার্গেট করে শেষ রক্ষা হবে না।
শেখ হাসিনা নিজেই দাবি করেছেন ১/১১ সরকার তাদেরই আন্দোলনের ফসল এবং ১/১১ সরকারের সকল অপকর্মকেই তিনি দায়মুক্তি করেছেন। ১/১১ যেমন শেখ হাসিনার আন্দোলনের ফসল তেমনি ১/১১ এর চক্রান্তের সুরঙ্গ পথেই শেখ হাসিনা গদিতে বসেছিলেন। সুতরাং মাহফুজ আনামকে অভিযুক্ত করার কোন যুক্তি অন্তত শেখ হাসিনার নেই। হাসিনা সরকারের ডানে-বামে যারা আছে সেই ভাই-ব্রাদারাই দুদকের হাতে হাসিনার দুর্নীতির তালিকা ধরিয়ে দিয়েছিল। তাদের বিচার হবে না। তারা মন্ত্রীর আসন আলোকিত করবেন-এর মজেজা কি? আমজনতা তা বুুঝে। কুমিল্লার বাঘরাবাদ চেয়ারম্যান মার্কেট চত্বরে গতকাল কুমিল্লা জেলা জাগপা সম্মেলনে তিনি এসব কথা বলেন। জেলা জাগপার সমন্বয়ক ও কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান নাসির উদ্দিনের সভাপতিত্বে ও জেলা জাগপা নেতা মফজলুর মুন্সির পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাগপা সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, দেওয়ান মোঃ রোকনউদ্দিন হাজারী, মোস্তফা কামাল, শেখ ফরিদউদ্দিন, মাহিদুর রহমান বাবলা, নজরুল ইসলাম বাবলু, আবু নাঈম, ফেরদৌস মোঃ লিটন শিকদার, সাইফুল ইসলাম সানি, শ্রীধাম দাস, শহীদুল ইসলাম, আওলাদ হোসেন জিকু প্রমুখ।
শফিউল আলম প্রধান বলেন, মাহফুজ আনাম/মতিউর রহমান, ডেইলি স্টার ও প্রথম আলোর অনেক কিছুর সাথেই আমরা একমত নই। তারপরেও সংবাদপত্রের স্বাধীনতার প্রশ্নে জাগপা আপোষ করে না আপোষ মানে না। আমরা বাকশালি জামানার মত অশনিসংকেত দেখতে পাচ্ছি। আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমান ১/১১’র বিরোধিতা করেও সরকারের প্রতিহিংসা থেকে রক্ষা পায়নি। আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, চ্যানেল ওয়ান বন্ধ করার পরে প্রতিবাদে সোচ্চার না হবার কারণে আজ মাহফুজ আনামের উপর আঘাত এসেছে। সরকারী আওয়াজ শুনে মনে হয় আওয়ামী ও ভারতীয় স্বার্থের দালালি না করলে কোন গণমাধ্যমই শেখ হাসিনা রাখবেন না এবং পরিস্থিতি হবে বাকশালের চেয়েও ভয়াবহ। দেশবাসী ভুলে নাই ১/১১ পরবর্তী স্তরই ছিল ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচন। ১/১১ মত এই সরকারও অবৈধ। তিনি সতর্ক করে দিয়ে বলেন, তৃতীয় ধাপে বাংলাদেশকে সিকিমের মত করদ রাজ্য হিসেবে দেখতে না চাইলে গণমাধ্যমের কণ্ঠরোধের চক্রান্ত রুখতেই হবে। তিনি ইউপি নির্বাচনের রং তামাশার কঠোর নিন্দা করে বলেন, এভাবে জনগণের ভোটাধিকার কেড়ে নেবার পরিণাম হবে ভয়াবহ। গ্রামের জনগণের অসন্তোষ দাবানলের মত ছড়িয়ে পড়ছে। সরকার নিজেকে সংযত না করলে এ বছরই মজলুম জনগণ পরিবর্তনের উৎসব পালন করবে ইনশাআল্লাহ। সম্মেলন মফজলুর রহমানকে সভাপতি ও ফেরদৌস লিটন শিকদারকে সাধারণ সম্পাদক এবং সানি সাইফুল ইসলামকে আহ্বায়ক ও শ্রীধাম দাসকে সদস্য সচিব করে জেলা জাগপা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১/১১’র চক্রান্তেই আ’লীগ এখন ক্ষমতায় : প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ