Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকা-দোহা রুটে কাতার এয়ারওয়েজের ফ্লাইট বাড়ছে

| প্রকাশের সময় : ১ মার্চ, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশের সঙ্গে দুই দশকেরও বেশি সম্পর্ক কাতার এয়ারওয়েজের। সম্পর্কটি আরেকটি মাত্রা দিতে শিগগিরই আরো একটি ফ্লাইট চালু করবে এয়ারলাইনটি।
যাত্রীদের ভ্রমণের আরো বেশি সুযোগ করে দিতে কাতার এয়ারওয়েজ ঢাকা থেকে দোহায় তৃতীয় আরেকটি প্রাত্যহিক ফ্লাইট চালু করতে যাচ্ছে।
এখন দিনে দু’টি করে ফ্লাইট পরিচালনা করে কাতার এয়ারওয়েজ। ১ এপ্রিল থেকে বিরামহীনভাবে তিনটি ফ্লাইট পরিচালনা করা হবে। এ উপলক্ষে ইকোনমি এবং বিজনেস ক্লাস ভাড়ার ওপর দেয়া হয়েছে সর্বোচ্চ ৩০ শতাংশ ডিসকাউন্ট।
কাতার এয়ারওয়েজ গ্রুপের প্রধান নির্বাহী আকবর আল বাকের বলেছেন, ‘কাতার এয়ারওয়েজ ঢাকায় এর সেবা আজ থেকে ২০ বছর আগে শুরু করেছিল। আমাদের এয়ারলাইনের বিকাশের সঙ্গে সঙ্গে যাত্রীরা এর সুবিধাগুলো পেয়ে এসেছেন। পেয়েছেন বেশ কিছু পুরস্কার-জয়ী সেবাও। আরো একটি ফ্লাইট চালু করার ফলে আমাদের যাত্রীদের জন্য পছন্দমতো ফ্লাইট বেছে নেয়ার সুযোগ বাড়ল। এটি বাংলাদেশ থেকে আমাদের যাত্রীদের যে বিপুল চাহিদা, তা কিছুটা হলেও পূরণ করবে।’
ফ্লাইটের গমন ও আগমন সময়ের মধ্যেই বিরামহীনভাবে অন্যান্য গন্তব্য যেমন জিসিসিভুক্ত দেশগুলো, ইউরোপ, আফ্রিকা, আমেরিকা, যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়া থেকে নিউ ইয়র্ক পর্যন্ত শহরগুলোতেও কানেকটিং ফ্লাইট সুবিধার ব্যবস্থা থাকছে। এছাড়াও কাতার এয়ারওয়েজ যেহেতু শিগগিরই যুক্তরাষ্ট্রের লাস ভেগাস এবং সউদী আরবের দুই নতুন গন্তব্য ইয়ানবু ও তাবুকে ফ্লাইট চালু করতে যাচ্ছে; যাত্রীরা আরো বেশি গন্তব্যে যাওয়ার সুযোগ পাবেন।
বর্তমানে কাতার এয়ারওয়েজ ঢাকা থেকে দোহায় এয়ারবাস এ৩৩০-এর মাধ্যমে দু’টি ভিন্ন ক্লাসে সেবা দিয়ে থাকে। বিজনেস ক্লাসে ৩০টি ও ইকোনমি ক্লাসে থাকে ২৭৫টি আসন। অতিরিক্ত এ৩৩০ সেবাটি ঢাকা থেকে রোজ সন্ধ্যায় ছেড়ে যাবে। ফলে এটি যুক্তরাষ্ট্র, ইউরোপ ও মধ্যপ্রাচ্যগামী যাত্রীদের মধ্যে খুবই জনপ্রিয় হয়ে উঠবে।
কাতার এয়ারওয়েজের অনবোর্ড সেবাগুলোর মধ্যে আছে ওরিক্স ওয়ানের মাধ্যমে ৩ হাজারের মতো বিনোদন ব্যবস্থা। এ ছাড়া থাকছে নানা মুখরোচক খাবার সুবিধা, যা যাত্রীদের ভ্রমণ স্মরণীয় করে রাখবে।
ঢাকা থেকে এই বাড়তি ফ্লাইট যোগ হওয়া উপলক্ষে কাতার এয়ারওয়েজ যাত্রীদের ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট দেয়া হয়েছে। ইকোনমি ও বিজনেস উভয় ক্লাসে এই অফার থাকবে। এই অফারে ১ এপ্রিল থেকে ১০ ডিসেম্বর ২০১৭-এর মধ্যে ভ্রমণ করার জন্য আগামী ২ মার্চ পর্যন্ত টিকিট কেনা যাবে।
বাড়তি ফ্লাইটটি ১ এপ্রিল থেকে রোজ বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ৫৫-তে ছেড়ে যাবে এবং রাত ১১টায় দোহায় পৌঁছবে। দোহা থেকে রোজ সকাল ৯টায় ছেড়ে গিয়ে ঢাকায় বিকেল ৪টা ৫০-এ পৌঁছাবে। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ