Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেপালে বিধ্বস্ত বিমানের ২৩ আরোহী নিহত

প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নেপালের আকাশে গতকাল সকালে ২৩ জন আরোহীকে নিয়ে নিখোঁজ হওয়া বিমানটি উত্তরের পার্বত্য অঞ্চলে বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
বিমানের একজন আরোহীও বেঁচে নেই বলে জানিয়েছেন নেপালের বেসামরিক বিমানমন্ত্রী আনন্দ প্রসাদ পোখারেল। তিনি বলেন, কিছু লাশ পাওয়া গেছে যা শনাক্ত করা সম্ভব হয়নি।
মায়াগদি জেলার বাসিন্দারা পাহাড়ি বন থেকে ধোয়ার কুন্ডলী দেখার পর নিরাপত্তা বাহিনীকে খবর দেয়। কর্তৃপক্ষের লোকজন এসে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায়।
গতকাল সকালে নেপালের পোখড়া থেকে জমসমের উদ্দেশে রওনা হয় ‘তারা’ এয়ারলাইনসের ওই বিমান। উড্ডয়নের ৮ মিনিট পরেই বিমানটির সঙ্গে আর যোগাযোগ করতে পারেনি কন্ট্রোল রুম। যদিও এয়ারলাইনসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, বিমানটি ওড়ার সময় পোখরার আকাশ পরিষ্কার ছিল। তাই দুর্ঘটনার কারণ নিয়ে এখনো পরিস্কারভাবে কিছু জানা যাচ্ছে না। বিমানে ছিলেন ২ শিশু সহ ১৮ জন যাত্রী এবং ৫ কর্মী। যাত্রীদের মধ্যে চীন এবং কুয়েতের দুই নাগরিকও ছিলেন। একই অঞ্চলে ২০১২ সালেও বিমান বিধ্বস্ত হয়েছিল। সেই বিমানটিও পোখরা থেকে জমসম যাচ্ছিল। সেই দুর্ঘটনায় ১৫ আরোহী নিহত হলেও ৬ আরোহী প্রাণে বেঁচে যায়। সূত্র : সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেপালে বিধ্বস্ত বিমানের ২৩ আরোহী নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ