Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘরের শত্রুই আ’লীগের ক্ষতির জন্য যথেষ্ট

কক্সবাজারে ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, ঘরের শত্রুই আওয়ামী লীগের ক্ষতির জন্য যথেষ্ট, বাইরের শত্রু লাগবে না। আজ দলে বসন্তের কোকিলরা জড়ো হয়েছে। দল ক্ষমতায় না থাকলে এদের একহাজার পাওয়ারের বাল্ব দিয়েও খুঁেজ পাওয়া যাবে না। আগামী নির্বাচনে বিজয়ী হতে জনগণের মন জয় করার জন্য নেতা-কর্মীদের প্রতি নির্দেশ দিয়ে তিনি কম কথা বলে বেশী কাজ করার জন্যও পরামর্শ দেন। গতকাল কক্সবাজার জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।
কক্সবাজার বীর শ্রেষ্ঠ রূহুল আমিন স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাড. সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সম্মেলনে দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বডুয়াসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সাহসী, বিচক্ষণ ও দক্ষ প্রশাসক। গত ৪৮ বছরে দেশে তার মত আর একজন নেতা সৃষ্টি হয়নি। শেখ হাসিনা কক্সবাজার উন্নয়নে জোয়ার সৃষ্টি করেছেন। নেতাদের খুশী করার দরকার নেই। ভাল ব্যবহার দিয়ে কক্সবাজারের জনগণকে খুশী করে তাদের মন জয় করতে হবে। তা হলে আগামী নির্বাচনে ভাল ফলাফল পাওয়া যাবে।
প্রতিনিধি সম্মেলন জনসমুদ্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, ভেতরে গন্ডগোল না থাকলে তো কক্সবাজার শহরে অওয়ামী লীগের ভরাডুবির কোন কারণ থাকতে পারে না। তিনি প্রশ্ন রেখে বলেন, এই সমাবেশ যদি ‘উপরে ঠিকঠাক, ভেতরে সদর ঘাট’ হয়ে থাকে তা হলে কোন ফল দেবে না। আর এই সমাবেশে উপস্থিত সবাই যদি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের সৈনিক হয়ে থাকে তাহলে আগামী নির্বাচনে এই প্রতিনিধি সমাবেশের প্রতিফলন দেখা যাবে।
মাহবুবুল আলম হানিফ এমপি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন বলেই ১৯৭৫ সাথে তাকে হত্যা করা হয়েছিল। অতীতে বিএনপি দেশকে পিছিয়ে দিয়েছে। এখনো বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে উল্লেখ করে তিনি বলেন, আসলে বিএনপি নির্বাচনে জেতার সম্ভাবনা নেই বলেই নির্বাচন কমিশন নিয়ে ষড়যন্ত্র করে যাচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। ২০১৯ সালের নির্বাচনে জেতার জন্য তিনি নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে। পদ্মা সেতু, হাতিরঝিল, ঘরে ঘরে বিদ্যুৎ, কক্সবাজার পর্যন্ত রেল লাইন সম্প্রসারণ ও কক্সবাজার উন্নয়নে মহাপরিকল্পনা তার প্রমাণ। ২০১৯ সালে নির্বাচনে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে আবারো প্রধানমন্ত্রী করতে হবে। এলক্ষ্যে সবাইকে কাজ করার আহ্বান জানান তিনি।
কেন্দ্রীয় উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ শান্তি-সমৃদ্ধি ও উন্নয়নের মহাসড়ক রচনা করেছে।
কক্সবাজার সদর রামু আসনের এমপি সাইমুম সরওয়ার কমল বলেন, একটি স্বাধীন দেশ ও পতাকার জন্য বঙ্গবন্ধু আজ ইতিহাস। পার্বত্য শান্তি চুক্তি, ঘরে ঘরে বিদ্যুৎ, ১০ টাকার চাউল ও হাজার হাজার কোটি টাকার উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও ইতিহাস হয়ে থাকবেন।
উখিয়া-টেকনাফের এমপি অব্দুর রহমান বদি বলেন, দেশে শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কোন বিকল্প নেই।
এমপি আশেক উল্লাহ রফিক বলেন, বিএনপি-জামায়াত ষড়যন্ত্র শুরু করেছে। আগামী নির্বাচনে আওয়ামী লীগ নেতা-কর্মীদেরকে এর জবাব দিতে হবে।  
কক্সবাজার জেলা আওয়ামী লীগের গতকালে সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে তৃণমূলে সৃষ্টি হয়েছে প্রাণচাঞ্চল্য। পর্যবেক্ষকরা মনে করছেন অতীতের আওয়ামী লীগের অভ্যন্তরীণ দ্বন্দ্ব-কোন্দল নিরসনে এই প্রতিনিধি সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।
পটিয়ায় বাইপাস সড়ক নির্মাণ কাজের উদ্বোধন
পটিয়া উপজেলা সংবাদদাতা : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি ভরাডুবির আশংকায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বিতর্কিত করছে। প্রেসিডেন্টের সাথে সংলাপ করে বিএনপি নেত্রী বেগ খালেদা জিয়া খুশি হলেও সিইসি গঠনে বিএনপি খুশি হয়নি। অথচ সিইসিতে ৫ জন সদস্যের মধ্যে বিএনপির ১ জন সদস্য রয়েছে। জাতীয় সম্মেলনে বিএনপি ৫৯৬ জন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করেছে। এদের নিয়ে যেখানে জাম্বু জেটের মত মিছিল মিটিংয়ে নেমে পড়ার কথা সেখানে তারা ঘরে বসে রাজনীতি ও নালিশ করে। তাই বিএনপির অপর নাম বাংলাদেশ নালিশ পার্টি। জাতীয় নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হলে নারায়ণগঞ্জের সিটি মেয়র নির্বাচনের মত বিএনপির ভরাডুবি ঘটবে। তাই তারা সিইসিকে বিতর্কিত করছে।
সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল (শনিবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়ক নির্মাণ কাজ উদ্বোধন শেষে ইন্দ্রপোলস্থ হল টু’ডে প্রাঙ্গণে আয়োজিত এক বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে উপরোক্ত কথাগুলো বলেন।



 

Show all comments
  • Sohel Khan ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১০:৫৪ এএম says : 0
    Right
    Total Reply(0) Reply
  • সোনিয়া ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১১:১৭ এএম says : 0
    শুধু আওয়ামীলীগ নয় সকলের জন্যই এটা প্রযোজ্য।
    Total Reply(0) Reply
  • সিরাজুম মনির ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৪৫ পিএম says : 0
    দলে সৎ ও ত্যাগী নেতাদের মুল্যায়ন করা হোক।
    Total Reply(0) Reply
  • আমিনুর রহমান ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৪৬ পিএম says : 0
    বসন্তের কোকিলদের ভীড়ে প্রকৃত নেতারা হারিয়ে যাচ্ছে।
    Total Reply(0) Reply
  • Sohel ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫২ পিএম says : 0
    দ্বন্দ্ব-কোন্দল আওয়ামী লীগের নৌকা ডোবানোর আত্মঘাতী খেলায় পরিণত হচ্ছে।
    Total Reply(0) Reply
  • Pabel ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৩ পিএম says : 0
    সরকারি দলের কিছু নেতার শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড সংঘাত-সংঘর্ষে জড়িয়ে পড়ার ঘটনায় সরকারের সব অর্জন ম্লান করে দিচ্ছে।
    Total Reply(0) Reply
  • Laboni ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৬ পিএম says : 0
    রাজনৈতিক কোন্দলের ব্যাপারে সাংগঠনিক ও প্রশাসনিকভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
    Total Reply(0) Reply
  • Tania ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৮ পিএম says : 0
    আধিপত্য বিস্তারের লড়াই, অন্তর্দলীয় কোন্দল আর ক্ষমতার লড়াইয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের শত্রু এখন আওয়ামী লীগই।
    Total Reply(0) Reply
  • Babul ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৮ পিএম says : 0
    ক্ষমতার সুবিধা নিয়ে ব্যক্তিস্বার্থ রক্ষায় দলকে ব্যবহার করে প্রতিনিয়তই অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়ছে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা।
    Total Reply(0) Reply
  • Asif ১২ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:৫৯ পিএম says : 0
    ঘরের আগুনে পুড়ছে আওয়ামী লীগ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগ

১৪ আগস্ট, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ