Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসএফের গুলিতে যুবক নিহত

প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার : কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মামুন (২৫) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন। নিহত মামুন ডাঙ্গেরপাড়া গ্রামের মোহ আলীর ছেলে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মহম্মদপুর ডাঙ্গেরপাড়া সীমান্ত এলাকায় এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আলিম (২৭) নামে আরো এক বাংলাদেশী আহত হয়েছেন। তিনি বিএসএফের হেফাজতে চিকিৎসাধীন আছেন। এছাড়া এ ঘটনায় আরো এক বাংলাদেশী নিখোঁজ রয়েছে বলে স্থানীয়রা দাবি করলেও এ বিষয়ে তথ্য পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, সোমবার রাত সাড়ে ৮টার দিকে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের মহম্মদপুর ডাঙ্গেরপাড়া গ্রামের ৪-৫ জন যুবক ভারতীয় সীমানায় প্রবেশ করলে টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য ৪-৫ রাউন্ড গুলি ছোড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে মামুন ঘটনাস্থলে মারা যান।
তারা জানান, মামুনের লাশ তার সহযোগীরা বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা করলে বিএসএফ সদস্যরা পুনরায় গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে আলিম আহত হয়। পরে আহত আলিমকে ভারতের স্থানীয় লোকজন ধরে বিএসএফের হাতে তুলে দেয়। আলিম ডাঙ্গেরপাড়া গ্রামের কায়মদ্দিনের ছেলে। বিজিবির-৪৭ ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আজাদ বলেন, ‘গুলিবিদ্ধ এক বাংলাদেশীর লাশ ভারতীয় ভূখ-ে পড়ে আছে বলে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়েছি।’
তিনি জানান, খবর পাওয়ার পর গত রাত থেকেই বিএসএফের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছে বিজিবি। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক বিজিবির এক কর্মকর্তা বিএসএফ সদস্যদের গুলিতে মামুনের মৃত্যুর ঘটনা নিশ্চিত করে জানিয়েছেন, আহত আলিমকে বিএসএফ সদস্যদের হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফের গুলিতে যুবক নিহত

২৪ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ