Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম দ্রুত শুরুর নির্দেশ

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম দ্রুত শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিদের্শ দিয়েছেন। ধর্ম মন্ত্রী বলেন, সুষ্ঠু ও সুন্দর হজ ব্যবস্থাপনার কার্যক্রমকে এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করতে হবে। ধর্ম মন্ত্রী হজযাত্রীদের ভোগান্তি লাঘবেও সকলকে সজাগ থাকার অনুরোধ জানান।
গতকাল ধর্ম মন্ত্রণালয়ের সভাকক্ষে হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে আইটি ফার্ম নিয়োগের লক্ষ্যে আইটি ফার্মের ডেমো প্রদশর্নীতে ধর্ম মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এ কথা বলেন। আইটি ডেমো প্রদর্শনীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ধর্ম সচিব চৌধুরী মোঃ বাবুল হাসান, অতিরিক্ত সচিব শহীদুজ্জামান, হাব সভাপতি মোঃ ইব্রাহিম বাহার ও মহাসচিব শেখ আব্দুল্লাহ, উপ-সচিব (হজ) নাসির উদ্দিন আহমেদ, ধর্ম মন্ত্রীর পিএস আবুল কালাম আজাদ, এপিএস শফিকুল ইসলাম, সহকারী সচিব (হজ-২) মোঃ শহীদুল্লাহ তালুকদার ও পিও সাঈদ। ডেমো প্রদর্শনীতে বিজনেস অটোমেশন লিমিটেডসহ ৪টি সফটওয়ার কোম্পানী অংশ নেয়। দ্রুত আইটি ফার্ম নিয়োগ কার্যক্রম সম্পন্ন হলেই শিগগিরই হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে। গতকাল রাতে ধর্ম মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য সূত্র এতথ্য জানান। প্রাক-নিবন্ধন কার্যক্রম সঠিক ও ত্রুটি মুক্তকরণের লক্ষ্যে এবার জাতীয় নির্বাচন কমিশনের সাথে হজযাত্রীদের জাতীয়পত্র যাচাইকল্পে বিটিএন সংযোগ স্থাপন করতে হবে। এছাড়া হাজী ক্যাম্পে আইটি বিভাগে অন্যান্য কারিগরি কার্যক্রম সম্পন্ন করতে কিছু সময় প্রয়োজন। বিজনেস অটোমেশন লিমিটেডের (আইটি ফার্ম) হাজী ক্যাম্পের আইটি বিভাগের ইনচার্জ কবির আল-মামুন এতথ্য জানান। হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম শুরু না হওয়ায় প্রতিদিন শত শত হজযাত্রী ও হজ এজেন্সি’র স্বত্বাধিকারীরা চরম উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজযাত্রীদের প্রাক-নিবন্ধন কার্যক্রম দ্রুত শুরুর নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ