Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জিয়ার মাজারে হাত পড়লে খবর আছে -শফিউল আলম প্রধান

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮০তম জন্মদিনে গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেছেন, বাংলাদেশ থাকলে শহীদ জিয়া থাকবেন।
ইতিহাসের সাহসী সন্তান জিয়া শুধু স্বাধীনতারই ঘোষণা দেননি, বাকশালের জিন্দানখানা থেকে দেশকে মুক্ত করার সংগ্রামেও নেতৃত্ব দিয়েছেন। এ কারণেই পরাজিত বাকশাল ও দিল্লির গোলামেরা জিয়ার নাম মুছে ফেলার পাঁয়তারায় লিপ্ত হয়েছে। শহীদ জিয়ার মাজার দেখলেও এখন তাদের জলাতঙ্ক দেখা দেয়। শহীদ জিয়া এখন এক মৃত্যুঞ্জয়ী মহানায়কের নাম। জিয়ার নামে স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছে। তার নামেই স্বাধীনতা রক্ষার সংগ্রাম চলবেই এবং জিয়ার নামেই নব্য বাকশালের কারাগার ভেঙে গণতন্ত্রকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ। শহীদ জিয়ার বাংলাদেশ জীবন থাকতে ক্রীতদাসের শাসন ও দিল্লির গোলামী মেনে নিতে পারে না।
তিনি বলেন, চেতনার দোপাট্টা গায়ে জড়িয়ে পাকিস্তানি জামানার লুই আই কানের নকশার দোহাই দিবেন না। কার কবর কোথায় হয় এক আল্লাহ ছাড়া কেউ বলতে পারে না। আপনারাও তা ভালো জানেন। আর এজন্য বিএনপি-জাগপা ২০ দলেরও দরকার হবে না। সুতরাং যার খেলা সেই খেলুন।
গতকাল মঙ্গলবার বিকালে আসাদ গেইট জিইউপি মিলনায়তনে মেহেরপুর জেলা জাগপার নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। নবনির্বাচিত জেলা কমিটির আহ্বায়ক আবু তালেব বিশ্বাসসহ জেলা নেতৃবৃন্দ ছাড়াও এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান, জাগপার সাধারণ সম্পাদক খোন্দকার লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান নাসিরউদ্দিন, সমাজসেবা সম্পাদক দেওয়ান মো. রোকনউদ্দিন হাজারী, সহ দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা কামাল, যুব-জাগপার সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, সহ-সভাপতি মাহিদুর রহমান বাবলা, জাগপা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ হাসান, প্রচার সম্পাদক আবু নাঈম, যুবনেতা ইছহাক মীর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিয়ার মাজারে হাত পড়লে খবর আছে -শফিউল আলম প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ