Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আত্মপক্ষ সমর্থন মুলতবি রাখার সময় পেলেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টাও : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার আত্মপক্ষ সমর্থন মুলতবি রাখার জন্য সময় পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামী বৃহস্পতিবার খালেদার আবেদনটির ব্যাপারে সিদ্ধান্ত হবে। গতকাল সোমবার ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আত্মপক্ষের সমর্থনের দিন ধার্য ছিল। বেলা ১১টা ১১ মিনিটে বেগম খালেদা জিয়া আদালতে উপস্থিত হন।
এ সময় তার আইনজীবী সানাউল্লাহ মিয়া আত্মপক্ষের সমর্থন মুলতবি রাখার জন্য সময়ের আবেদন করেন। সময়ের আবেদনে উল্লেখ করা হয়, মামলাটির সঠিক তদন্ত হয়নি। তাই মামলাটি পুনরায় তদন্ত করার আবেদন জানাচ্ছি।
আদালত সময়ের আবেদন মঞ্জুর করে বলেন, আগামী বৃহস্পতিবার আপনাদের এই আবেদনটির ব্যাপারে সিদ্ধান্ত হবে।  ওইদিন সব আসামিকে উপস্থিত থাকতে হবে। এরপর খালেদা জিয়া বেলা ৩টা ৩৫ মিনিটে বিশেষ আদালত ছেড়ে চলে যান।
এর আগে, ২৬ জানুয়ারি খালেদা জিয়া অসুস্থতাজনিত কারণে আদালতে হাজির না হওয়ায় সময়ের আবেদন দাখিল করেন তার আইনজীবী ।
অপরদিকে দুদুকের আইনজীবী মোশারফ হোসেন কাজল মামলার আসামি খালেদা ও তারেকের জামিন বাতিলের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন এবং বেগম খালেদা জিয়া যদি সোমবার আদালতে হাজির না হয় তার বিরুদ্ধেও গ্রেফতারি পরোয়ানা জারি করা হবে বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ