Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জামিন পেলেন ব্যারিস্টার শাকিলা

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেফতার হওয়া সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে দুই মামলায় জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার জামিন বিষয়ে রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে বিচারপতি ফরিদ আহাম্মদ ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ দুই মামলায় অভিযোগ গঠনের আগ পর্যন্ত তাকে জামিন দেন। আদালতে শাকিলার পক্ষে শুনানিতে অংশ নেন জেড আই খান পান্না ও জয়নুল আবেদীন। তাদের সহযোগিতা করেন সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির। আদেশের পরে তার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, জঙ্গি অর্থায়নের অভিযোগে গ্রেফতার হওয়া শাকিলা ফারজানাকে দুই মামলায় জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। তিনি আরো বলেন, অন্য মামলা না থাকায় তার মুক্তিতে আইনগত কোনো বাধা নেই। এর আগে গত ১৮ ফেব্রুয়ারি জামিন প্রশ্নে জারি করা রুলের উপর শুনানি শেষ হয়। শুনানি শেষ করে গতকাল ২২ ফেব্রুয়ারি এ বিষয়ে রায় ঘোষণার দিন ঠিক করেন। নিম্নআদালতে জামিন পেতে ব্যর্থ হয়ে গত ১০ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করেন ব্যারিস্টার শাকিলা। তার আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের একটি বেঞ্চ রুলজারি করেন। আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে কেন জামিন দেয়া হবে না, রুলে তা জানতে চেয়েছিলেন আদালত। গত ১৮ অগাস্ট রাতে ঢাকার ধানমন্ডির একটি বাসা থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানা এবং তার দুই সহযোগী আইনজীবী লিটন ও বাপনকে গ্রেফতার করে র‌্যাব-৭ এর সদস্যরা। পরে চট্টগ্রামের বাঁশখালী ও হাটহাজারী থানার দুই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। সন্ত্রাস দমন আইনে দায়ের করা এই দুই মামলায় দুই সহযোগী আইনজীবী চট্টগ্রামের বিচারিক আদালত থেকে জামিন পেলেও জামিন হয়নি শাকিলার। পরে তিনি হাইকোর্টে জামিন আবেদন করলে তার শুনানি শেষে আদালত এ আদেশ দেন।



 

Show all comments
  • Sumon Islam ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ৯:১৫ এএম says : 0
    এই পৃথিবিতে ভাল মানুষদের বিপদের কোন শেষ নেই।আর ভাল মানুষদের কে খোদা দিয়েছেন এক বিরাট শক্তি।আর সেই শক্তির নাম হলো ধোর্য।
    Total Reply(0) Reply
  • Iftekhar Ahmed Azad ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ৯:১৭ এএম says : 0
    মজলুমের ফরিয়াদ আল্লাহ অবশ্যই কবুল করবেন।
    Total Reply(0) Reply
  • Mizan Chowdhury ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ৯:১৮ এএম says : 2
    একজন ব্যরিষ্টারের উপর জন্গীবাদের মামলা হাস্যকর
    Total Reply(0) Reply
  • Uddin MD Nasir ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ৯:২০ এএম says : 0
    আপনার জন্যে আল্লাহর নিকট দোয়া করি, আপনি যেন আইনি লডাই করতে পারেন।
    Total Reply(0) Reply
  • Sarder Akther ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ৯:২০ এএম says : 1
    Very good
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামিন পেলেন ব্যারিস্টার শাকিলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ