Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে সউদী যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা ঃ আন্তর্জাতিক সংস্থা দ্য অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) এর জরুরি বৈঠক বসছে ২১ জানুয়ারি বৃহস্পতিবার। সদস্য দেশের প্রতিনিধি হিসেবে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীও অংশ নেবেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানায়। সূত্র জানায়, সংস্থার সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা আগামী বৃহস্পতিবার সংস্থার সদর দফতর জেদ্দায় এ জরুরি বৈঠক অনুষ্ঠিত হবে। এতে অংশ নিতে ২০ জানুয়ারি বুধবার রাতে সউদীর উদ্দেশে ঢাকা ছাড়বেন পররাষ্ট্রমন্ত্রী। বৈঠকে যোগদান শেষে ২২ জানুয়ারি তার দেশে ফেরার কথা রয়েছে।
উল্লেখ্য, ইরানের রাজধানী তেহরানে সউদী আরব দূতাবাস ও মাশহাদে সউদী কনস্যুলেটে হামলার বিষয়ে বৈঠকে আলোচনা হবে বলে কূটনীতিক সূত্র নিশ্চিত করেছে। সম্প্রতি সউদী আরব দেশটির শিয়া মুসলিম ধর্মীয় নেতা আয়াতুল্লাহ শেখ নিমর আল নিমরের মৃত্যুদ- কার্যকরের ঘটনায় প্রতিবাদে ফুঁসে ওঠে ইরান। এরই অংশ হিসেবে দেশটির রাজধানী তেহরানে সউদী দূতাবাসে এবং মাশহাদে সউদী কনসুলেটে হামলা চালায় উত্তেজিত জনতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি’র জরুরি বৈঠকে যোগ দিতে সউদী যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ