Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামের শিকলবাহায় নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে ভাঙচুর : আহত ৫

প্রকাশের সময় : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর কর্ণফুলী থানার শিকলবাহায় নির্মাণাধীন ২২৫ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে গতকাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে ওই বিদ্যুৎ কেন্দ্রের পাঁচজন কর্মকর্তা-কর্মচারী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন আব্দুল মালেক, রনি, প্রকৌশলী ফুয়াদ ও আজাদ এবং কর্মকর্তা ইমরান আহমেদ। এদের মধ্যে মালেকের অবস্থা আশংকাজনক। তাকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শিকলাবাহায় ২২৫ মেগাওয়াট একটি বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ চলছে। নির্মাণ কাজের দায়িত্বে রয়েছে এলএনটি নামের ভারতীয় একটি প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের বাংলাদেশি এজেন্ট হিসেবে কাজ করছে ইউনিয়ন মার্কেন্টাইল লিমিটেড নামের একটি প্রতিষ্ঠান। গত রোববার রাতে এ প্রতিষ্ঠানের সিকিউরিটি সুপারভাইজার আসাদ সিকিউরিটি গার্ড নুরুজ্জামানের ডিউটির সময় বাড়িয়ে দেন। এতে তাদের মধ্যে কথা কাটাকাটি ও বাকবিত-া হয়। এক পর্যায়ে নুরুজ্জামান আসাদের মাথায় বাঁশ দিয়ে আঘাত করে। রাতেই প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী এসে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে নুরুজ্জামান তার সঙ্গে খারাপ ব্যবহার করে অফিস থেকে বেরিয়ে যায়। নুরুজ্জামান ওই এলাকার স্থানীয় বাসিন্দা।
গতকাল সকালে সে ডিউটিতে আসেনি। সকাল সোয়া ১০টার দিকে জনৈক সন্ত্রাসী আসলামের নেতৃত্বে ১০-২০ জন মানুষ নিয়ে নুরুজ্জামান অফিসে আসে। এসেই বিদ্যুৎ কেন্দ্রে বেপরোয়া ভাঙচুর চালায় তারা। পুলিশ ঘটনাস্থল থেকে আসলামকে আটক করেছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামের শিকলবাহায় নির্মাণাধীন বিদ্যুৎ কেন্দ্রে ভাঙচুর : আহত ৫
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ