Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:১৬ এএম, ২৩ ফেব্রুয়ারি, ২০১৬

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ৩০১ সদস্যবিশিষ্ট এ কমিটি অনুমোদন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সূত্র জানায়, গত সন্ধ্যায় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। সেখানে তারা এই কমিটি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করেন। পরে প্রধানমন্ত্রী তাদের প্রস্তাবিত কমিটি অনুমোদন করেন।
সরকারি এ ছাত্র সংগঠনের পূর্ণাঙ্গ এ কমিটি ঘোষণা করা হয়েছে ৩০১ সদস্যবিশিষ্ট। কিন্তু ছাত্রলীগের গঠনতন্ত্রের ১১(ক) অনুচ্ছেদে ২৫১ সদস্যবিশিষ্ট কমিটির কথা রয়েছে। কমিটিতে ঢাকা মহানগর, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাইরের কয়েকটি বিশ্ববিদ্যালয়ের ত্যাগী ছাত্রলীগ নেতাদের রাখা হয়েছে।
গত বছরের ২৬-২৭ জুলাই ২৮তম জাতীয় সম্মেলনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ছাত্রলীগের ‘সুপার ফাইভ’ কমিটি দেয়া হয়। কমিটির সভাপতি হন সাইফুর রহমান সোহাগ, সহসভাপতি আজিজুল হক রানা, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান নাদিম ও সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন। সুপার ফাইভ কমিটির ৭ মাসের মাথায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।
ঘোষিত কমিটিতে মোট ৬১ জনকে সহসভাপতি, ১১ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ১১ জনকে সাংগঠনিক সম্পাদক পদ দেয়া হয়েছে। এছাড়া সাইফুদ্দিন বাবুকে প্রচার সম্পাদক করে আরও ৭ জনকে উপপ্রচার সম্পাদক পদ দেয়া হয়েছে। দেলোয়ার হোসেন শাহজাদাকে দেয়া হয়েছে সংগঠনের দপ্তর সম্পাদকের পদ। উপদপ্তর সম্পাদক করা হয়েছে আরও ৬ জনকে। গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদ পেয়েছেন মো. আরিফুজ্জামান নূর উন নবী।

 

কমিটির পূর্ণাঙ্গ তালিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগের ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ