Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেবীগঞ্জে পুরোহিতকে গলাকেটে হত্যা

প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১:১৯ এএম, ২২ ফেব্রুয়ারি, ২০১৬

বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় অভিরাম এলাকায় পুরোহিতকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা এবং তার সহকর্মী গুলিবিদ্ধ। ঘটনাটি ঘটেছে গতকাল রোববার সকাল সাড়ে ৬টার দিকে দেবীগঞ্জ উপজেলার করতোয়া ব্রিজের পশ্চিম পাশে অভিরাম পাড়ায় সন্ত গৌররী মঠ মন্দিরের পাশ থেকে পুলিশ ওই ব্যক্তির লাশ উদ্ধার করে।
নিহত ওই ব্যক্তির নাম শ্রী জগেশ্বর দাসাধিকারী (৫৫)। তিনি সোনাহারের মৃত: চন্দ্র মহন রায়ের ছেলে। গুলিবিদ্ধ আহত ব্যক্তির নাম গোপাল (৩৬)। তিনি অভিরাম পাড়ার ওমাকান্ত রায়ের ছেলে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, রোববার সকাল সাড়ে ৬টার দিকে দেবীগঞ্জ উপজেলার করতোয়া ব্রিজের পশ্চিম পাশে অভিরাম পাড়ায় সন্ত গৌররী মঠ মন্দিরে পুরোহিত জগেশ্বর দাসাধিীকারীকে গলা কেটে হত্যা করে এবং গোপাল চিৎকার করলে তাকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় ২ রাউন্ড গুলি ছোঁড়ে ও ককটেল বিস্ফরণ ঘটায়। এলাকাবাসী গুলিবিদ্ধ অবস্থায় গোপালকে চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।
এ ঘটনায় সংখ্যালঘু সম্প্রদায়সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ক্ষোভ প্রকাশ করে দ্রুত দুষ্কৃতকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জোর দাবি জানান। এ ব্যাপারে দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ বাবুল আক্তার বলেন, পুরোহিতকে গলা কেটে হত্যা এবং সহকর্মীকে গুলিবিদ্ধ করে আহত করা হয়েছে। তিনি আরো বলেন, ঘটনাস্থলে দু’টি কার্টিজ, একটি রাম দা ও অবিস্ফোরিত ককটেল পাওয়া যায়। পঞ্চগড়-২ এমপি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, পঞ্চগড় জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দীন, পুলিশ সুপার গিয়াস উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

হিন্দু পুরোহিতকে হত্যার দায় স্বীকার আইএস’র
এদিকে পঞ্চগড়ে হিন্দু ধর্ম কেন্দ্রের পুরোহিতকে গলা কেটে হত্যার দায় স্বীকার করেছে ইসলামিক এস্টেট (আইএস)। আইএস’র বরাত দিয়ে জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপ রোববার রাতে তাদের ওয়েবসাইটে এ খবর প্রকাশ করেছে।
বিবিসি জানায়, এক বিবৃতিতে আইএস বলেছে, ‘খিলাফতের সৈনিকরা’ হাল্কা অস্ত্র দিয়ে হত্যাকা- ঘটায়। আইএস-এর সাথে সংশ্লিষ্ট ‘আমাক’ বার্তা সংস্থাও এ দাবির বিষয়টি উল্লেখ করেছে। তবে বাংলাদেশ সরকার জানিয়েছে, এদেশে আইএস-এর কোন অস্তিত্ব নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেবীগঞ্জে পুরোহিতকে গলাকেটে হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ