Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার সরে না গেলে জনগণ উচিৎ শিক্ষা দিবে -ড. কামাল

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : নিজেদের ক্ষতি না করে সরকারকে ক্ষমতা থেকে সরে যাওয়ার পরামর্শ দিয়েছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। গত সন্ধ্যায় রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ঐক্যবদ্ধ ছাত্র সমাজের উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘ভাষা আন্দোলনের শিক্ষা ও ছাত্র সমাজের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ পরামর্শ দেন।
সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেন, দেশে বাক স্বাধীনতার ব্যাপারে সনদ আছে। সংবিধানে এগুলো লেখা আছে। শুধু বাক স্বাধীনতা নয়, সংবাদপত্রের স্বাধীনতারও গ্যারান্টি দেয়া আছে। কিন্তু যারা সব মূলনীতি ও সংবিধানকে বাদ দিয়ে মনে করে দেশ শাসনের সুযোগ পেয়েছে এবং তা ছাড়বে না, তাদেরকে এদেশের জনগণ উত্তর দেবে তা নিশ্চিত বলে দিতে পারি। তিনি বলেন, আমি চাই ক্ষয়ক্ষতি না হয় এরকম শান্তিপূর্ণভাবে তারা সরে যাক। না হলে কিভাবে শিক্ষা দিতে হয় এদেশের মানুষ তা জানে।
ড. কামাল আরো বলেন, রাজনীতিতে দুই নম্বর তিন নম্বরীর সুযোগ নেই। নিশ্চিত করে বলে দিতে পারি তাদের কোনো ভবিষ্যত নেই।
সভায় অন্যদের মধ্যে সাবেক ডাকসু ভিপি সুলতান মনসুর, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট সুব্রত চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। সূত্র : শীর্ষ নিউজ



 

Show all comments
  • Rubel ২২ ফেব্রুয়ারি, ২০১৬, ৭:২৪ এএম says : 0
    When you become ..........?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার সরে না গেলে জনগণ উচিৎ শিক্ষা দিবে -ড. কামাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ