Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যালিফোর্নিয়ার পার্কে ‘আগুন ঝর্ণা’

প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাহাড়ের উঁচু থেকে নেমে আসছে আগুনের ঝর্ণাধারা। সেটি দেখতে পার্কে এসে ভিড় করছেন অসংখ্য পর্যটক। আমেরিকার ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের ইয়োসেমিটি জাতীয় উদ্যানের দৃশ্য এটি। অবশ্য এবারই প্রথম নয়। প্রতিবছর ফেব্রুয়ারি মাসেই এই পার্কে এই আগুন ঝর্ণাটি দেখা যায়। আসলে এটি এল ক্যাপিতান পর্বত থেকে বেরিয়ে আসা সাধারণ পানিরই একটি ঝর্ণা। কিন্তু ফেব্রুয়ারি মাসে অস্তগামী সূর্যের আলো বিশেষ কোণ থেকে পড়ার কারণে এটিকে আগুনের ঝর্ণার মতো দেখা যায়। যদিও ঝর্ণায় পানির পরিমাণ আর মেঘের আনাগোনার উপর দৃশ্যটির ফুটে ওঠা না ওঠার বিষয়টি নির্ভর করে।
কর্তৃপক্ষ বলছে, অস্তগামী সূর্যের আলো বিশেষ কোণ থেকে ঝর্ণার উপর পড়ার কারণেই এমন দৃশ্যের তৈরি হয়। তবে কারণ যাই হোক, এই আগুনের মতো দেখতে ঝর্ণার জন্য পার্কে ভিড় জমাচ্ছেন অনেক দর্শক। তাদের অনেকে ঝর্ণার ছবি তুলে সামাজিক মাধ্যমে শেয়ারও করছেন। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যালিফোর্নিয়ার পার্কে ‘আগুন ঝর্ণা’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ