Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘জনগণের সরকার’ প্রতিষ্ঠার শপথ নিন : খালেদা জিয়া

৫ জানুয়ারি উপলক্ষে দেশবাসীর প্রতি টুইট

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দশম জাতীয় সংসদ নির্বাচনের তৃতীয় বর্ষপূর্তির দিন (৫ জানুয়ারি) ‘জনগণের সরকার’ প্রতিষ্ঠার শপথ নিতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় তিনি এ আহ্বান জানান। টুইট বার্তায় খালেদা জিয়া বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার হরণের দিন পাঁচ জানুয়ারিতে জনগণের সরকার প্রতিষ্ঠার শপথ নিন।
২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে এর পূর্বাপর সময়ে আন্দোলনের ডাক দেয় বিএনপি। তত্ত্বাবধায়ক সরকারের (নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার) অধীনে নির্বাচনের দাবিতে দলটির সেই আন্দোলন দাবি আদায়ে ব্যর্থ হয়।
এর পরের বছর সরকারের বর্ষপূর্তির দিন ‘গণতন্ত্র হত্যা দিবস’ পালনের ডাক দিয়ে কর্মসূচির ঘোষণা করলে রাজনীতি সংঘাতময় পরিস্থিতিতে রূপ নেয়। যদিও গত বছর আওয়ামী লীগ ও বিএনপি সহনশীলতার পরিচয় দিয়ে রাজধানীতে সমাবেশ করে।
এ বছরও ক্ষমতাসীন আওয়ামী লীগ ৫ জানুয়ারি ‘গণতন্ত্রের বিজয় দিবস’ পালনের জন্য রাজধানীর দুটি স্থানে সমাবেশ করছে। আর তাদের প্রধান রাজনৈতিক প্রতিদ্বন্দ্বী বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ অভিহিত করে কর্মসূচি দিয়েছে।
এর অংশ হিসেবে সারা দেশে মহানগর ও জেলায় কালো পতাকা মিছিল ও কালো ব্যাজ ধারণ এবং ৭ জানুয়ারি ঢাকায় সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ