Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হরিপুর ইউপি চেয়ারম্যান ঢাকায় গ্রেফতার

নাসিরনগরে মন্দির-বাড়িঘরে হামলা

| প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দির ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের বাড়িঘরে হামলার ঘটনায় স্থানীয় হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান ঢাকায় গ্রেফতার হয়েছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ছিলেন আতিকুর রহমান। গতকাল বৃহস্পতিবার ভাটারা থানা পুলিশের হাতে তিনি গ্রেফতার হন।
উল্লেখ্য, গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া থানায় আটটি পৃথক মামলা হয়। এসব মামলায় এখন পর্যন্ত ১০৫ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে অনেকে নাসিরনগরের হামলার দিন দেওয়ান আতিকুর রহমানের নির্দেশে ট্রাক ভাড়া করা হয় বলে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এর আগে নাসিরনগরের ঘটনার অন্যতম হোতা গ্রেফতার হওয়া যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আতিকুরের নাম বলেছেন। এ মামলায় পুলিশের মোস্ট ওয়াডেন্ট তালিকাভুক্ত ছিলেন দেওয়ান আতিকুর রহমান। তিনিসহ বেশ কয়েকজন যাতে দেশ ত্যাগ করতে না পারেন, সেজন্য দেশের সব বন্দরে সতর্কতা জারি করা হয়েছিল।  
এদিকে গতকাল সকালে গ্রেফতার হলেও বিকেল ৪টার দিকে আনুষ্ঠানিকভাবে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ তাকে বুঝে নিয়েছে বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার ঢাকায় রেখেই তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়।
ব্রাহ্মণবাড়িয়ার সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল করিম জানান, নাসিরনগরে হিন্দুদের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। পুলিশ জানায়, গতকাল বিকেলে তাকে নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ