Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউপি নির্বাচনে ভোটের লড়াইয়ে ২১ দল

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পৌরসভা নির্বাচনের চেয়ে বেশি দল অংশ নেবে বলে ধারণা করছে নির্বাচন কমিশন (ইসি)। বর্তমানে ৪০টি রাজনৈতিক দল ইসিতে নিবন্ধিত রয়েছে। এর মধ্যে গত পৌরসভা নির্বাচনে অংশ নেয় ২০টি দল। আর আসন্ন ইউপি নির্বাচন উপলক্ষে ইতিমধ্যে ২১টি রাজনৈতিক দল ইসিতে চিঠি পাঠিয়ে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।
ইউপিতে অংশ নিতে যাওয়া দলগুলো হচ্ছে Ñ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট-বিএনএফ, জমিয়তে উলামায়ে ইসলাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বিকল্পধারা বাংলাদেশ, গণফোরাম, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ তরিকত ফেডারেশন, জাতীয় পার্টি-জেপি, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, লিবাবেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি ও কৃষক শ্রমিক জনতা লীগ।
এবারের ইউপি নির্বাচনে চেয়ারম্যান দলে রাজনৈতিক দলগুলো প্রার্থী দিতে পারবে। নির্বাচন ৬ ধাপে করা হবে। প্রথম দফায় ৭৩৯টি ইউপি নির্বাচন ২২ মার্চ, দ্বিতীয় দফায় ৬৮৪টি ইউপি নির্বাচন ৩১ মার্চ, তৃতীয় দফায় ৭১১টি ইউপি নির্বাচন ২৩ এপ্রিল, চতুর্থ দফায় ৭২৮টি ইউপি নির্বাচন ৭ মে, পঞ্চম দফায় ৭১৪টি ইউপি নির্বাচন ২৮ মে এবং ষষ্ঠ দফায় ৬৬০টি ইউপি নির্বাচন ৪ জুন অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচনে ভোটের লড়াইয়ে ২১ দল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ