Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ। প্রবাসীদের নিরাপত্তার জন্য সরকার যথেষ্ট সতর্ক রয়েছে। গতকাল শুক্রবার ঢাকার সিরডাপ মিলনায়তনে ‘বিশ্ব প্রবাসী বাঙালি’ নামে একটি সংগঠনের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসীদের নিরাপত্তার জন্য সরকার যথেষ্ট সতর্ক রয়েছে। যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ। যুক্তরাষ্ট্রের কথা বলছি এই কারণে যে, কথায় কথায় যুক্তরাষ্ট্রের উদাহরণ দেয়া হয়। ওই দেশে একটি জরিপ সংস্থার রিপোর্টে বিশ্বের নিরাপদ দেশ হিসেবে বাংলাদেশকে ৩০তম দেখানো হয়েছে। তিনি বলেন, ‘আইন-শৃঙ্খলা রক্ষায়বাংলাদেশ জিরো টলারেন্স নীতিতে চলছে। আমাদের প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে জিরো টলারেন্স নীতিতে বিশ্বাসী। বিমানবন্দরে নিরাপত্তার কড়াকড়ি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সন্ত্রাসী তৎপরতা মোকাবেলায় বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। আমাদের এখানে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ বিভিন্ন দেশের দূতাবাস থেকে প্রায়ই বলা হচ্ছে বিমানবন্দরের নিরাপত্তা শক্তিশালী না করলে তোমাদের প্লেন আমাদের দেশে যেতে দেবো না। তিনি আরো বলেন, ‘আপনারা বিনিয়োগ করবেন যাচাই বাছাই করে ভালোভাবে দেখে শুনে। বিনিয়োগের ক্ষেত্রে প্রলোভনে পড়ে প্রতারণার স্বীকার হবেন না। মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, ইতালি প্রবাসী লিটন মোল্লা, জার্মানি প্রবাসী আনোয়ার হোসেন, ইতালি প্রবাসী হোসনে আরা বেগম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক বেশি নিরাপদ স্বরাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ