Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত হয়ে মোংলায় রূপপুর বিদুৎকেন্দ্রের পণ্য

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৩ এএম

রাশিয়ার রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারিজ পণ্য মোংলা বন্দরে এসে পৌঁছেছে। তবে এই পণ্য ভারত থেকে ট্রানজিট হয়ে বাংলাদেশ পতাকাবাহী ‘এমভি অপরাজিতা’ জাহাজে করে এসেছে বলে জানায় সংশ্লিষ্ট শিপিং এজেন্ট। বন্দরের ৭ নম্বর জেটিতে গত বুধবার দিবাগত রাতে বিদ্যুৎ কেন্দ্রের পণ্য নিয়ে জাহাজটি নোঙ্গর করে।
জাহাজটির শিপিং এজেন্ট আল সাফা শিপিং লাইসেন্সের পরিচালক এইচ এম দুলাল বলেন, রাশিয়া থেকে আসা ৯৮৯ প্যাকেজের এক হাজার ৬৯০ মেট্রিক টন পন্য আসে। ভারতের হলদিয়া বন্দর থেকে ট্রানজিট হয়ে আসে এই পণ্য। এখন সেগুলো খালাস চলছে। দুদিনের মধ্যে পুরোপুরি খালাস শেষে সড়ক পথে ঈশ্বরদীতে নির্মানাধীণ রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে বলে জানান তিনি। এর আগে গত ১৬ ফেব্রæয়ারি সন্ধ্যায় এক হাজার ৪৮ মেট্রিক টন পণ্য নিয়ে মোংলায় নোঙ্গর করে আরেক বাংলাদেশি জাহাজ ‘এমভি সেজুতি’। সেই জাহাজের পণ্য ইতোমধ্যে খালাস শেষে রূপপুরে পৌঁছে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রূপপুর বিদুৎকেন্দ্
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ